• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

অবশেষে সাকিবের ব্যাটে রান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

নিষেধাজ্ঞা থেকে ফেরার পর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ৯ ম্যাচ এবং ওয়েস্ট ইন্ডিজেরব বিপক্ষে সিরিজের আগে প্রথম প্রস্তুতি ম্যাচ- এ দশ ইনিংসে একদমই হাসেনি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট।

বোলিংটা তাও ঠিক হলেও, ব্যাটিংয়ে তিনি ছিলেন পুরোপুরি ছন্দহীন। অবশেষে নিজেদের মধ্যকার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে কথা বলল সাকিবের ব্যাট, পেলেন হাফসেঞ্চুরির দেখা। ক্যারিবীয়দের বিপক্ষে নামার আগে এটি নিঃসন্দেহে বাড়তি অনুপ্রেরণা দেবে সাকিবকে।

শনিবার সাভারের বিকেএসপিতে নিজেদের মধ্যকার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে থাকা খেলোয়াড়রা। প্রথম ম্যাচে আগে ব্যাট করেছিল তামিম একাদশ। তাই এ ম্যাচে আর টস করা হয়নি, ব্যাটিংয়ে নেমে গেছে মাহমুদউল্লাহ একাদশ।

প্রথম ম্যাচটি ছিল ৪০ ওভারের। তবে এ ম্যাচটি হচ্ছে ৪৫ ওভারে। যেখানে নিজেদের ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২২৩ রান করতে সক্ষম হয়েছে মাহমুদউল্লাহ একাদশ।

আগের ম্যাচে ৪৩ রানের ইনিংস খেলার পর আজ ফিফটির দেখা পেয়েছেন বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাইম শেখ। তিনি আউট হওয়ার আগে করেছেন ৬৮ বলে ৫০ রান। আরেক ওপেনার ইয়াসির রাব্বি করেন ৩৬ বলে ২৪ রান। মুশফিকুর রহীমের ব্যাট থেকে এসেছে ২৭ বলে ২৫ রান।

দীর্ঘদিন পর রানের দেখা পাওয়া সাকিব খেলেছেন খানিকটা রয়েসয়ে। আউট হওয়ার সময় তার নামের পাশে ছিল ৮২ বলে ৫২ রান। পরে শেষদিকে মোসাদ্দেক হোসেন সৈকত ৩৭ বলে ৩১ ও এই ম্যাচের অধিনায়ক মেহেদি মিরাজ খেলেন ১২ বলে ১১ রানের ইনিংস।

বল হাতে তামিম একাদশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন শেখ মেহেদি হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও নাসুম আহমেদের শিকার ১টি করে উইকেট।

এদিকে এ ম্যাচটি খেলছেন তাসকিন আহমেদ। বাম হাতের কব্জিতে ইনজুরির কারণে তিনি খেলেননি প্রথম ম্যাচে। এমনকি এ ম্যাচে খেললেও শুধু বোলিং করবেন তিনি। ইনজুরির ঝুঁকি এড়াতে ফিল্ডিং করবেন না তাসকিন।