• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

৬৫ লাখ জালটাকাসহ আটক ৪

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০  

রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে ৬৫ লাখ জাল টাকাসহ চারজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটকরা হলেন— ইউসুফ আলী, আব্দুর রহিম ওরফে হেলাল হোসেন রহিম, ফজলে রাব্বী মিয়া ও জাহিদ ইসলাম। সোমবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাতে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় তাদের কাছ থেকে ৬৫ লাখ জাল টাকা, একটি ল্যাপটপ, ৫টি কালিসহ ২টি প্রিন্টার, জাল নোট তৈরির কাগজ ৪ বান্ডিল, জাল টাকা প্রস্তুতের নিরাপত্তা সুতা ১০ পাতা, জালনোট তৈরির ডাইস ২টি, কাটার ৪টি, জাল নোট তৈরির কাজে ব্যবহৃত আঠা, সাদা রঙের কালি ও কাঁচ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, আটকরা ঈদ ও দুর্গা পূজার মতো বড় কোন উৎসবকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীর মাধ্যমে জাল টাকা সরবরাহ করেন এবং বিক্রি করেন। জাল নোট তৈরির পর বিভিন্ন হাত ঘুরে বিভিন্ন দামে এই জাল নোট বিক্রি করা হয়। পরবর্তীতে সুযোগ বুঝে জাল নোটগুলো বাজারে ছেড়ে দেয় এই চক্রটি।

জব্দকৃত সরঞ্জামাদি দিয়ে প্রায় ৫ কোটি টাকার জাল টাকা তৈরি করা যেতো উল্লেখ করে ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, চক্রটি কোথা থেকে জাল নোট তৈরির উপকরণ সংগ্রহ করত তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। আটকদের বিরুদ্ধে ডেমরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।