• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

৯৯৯-এ রিসিভ হয়েছে দেড় কোটি ফোন কল

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত জরুরি সেবার হেল্পলাইন নম্বর ৯৯৯-এ এক কোটি ৪২ লাখ ফোন কল রিসিভ হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভায় তিনি এ তথ্য জানান। এতে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ২০১৭ সালের ১২ ডিসেম্বর ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস-৯৯৯ এর যাত্রা শুরু হয়েছিল। যা স্বাধীনতা উত্তরকালে বাংলাদেশে প্রথম। যেখানে এ পর্যন্ত এক কোটি ৪২ লাখ ফোন রিসিভ হয়েছে।

এরই মধ্যে বেশিরভাগ মানুষ সেবা পেয়েছে জানিয়ে তিনি বলেন, ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিসে এই মুহূর্তে ১৪২ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করছেন। তবে এ সার্ভিসে আরো জনবল নিয়োগ দেয়া হবে। 

ঢাকাসহ ১০ সিটি কর্পোরেশনকে ডিজিটাল সেফ সিটি প্রকল্পের আওতায় আনা হবে বলেও জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

তিনি আরো বলেন, প্রথমে ঢাকার ২ সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা হবে। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আইসিটি বিভাগ এবং সিটি কর্পোরেশন কাজ করছে।