• শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০১ জমাদিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের উন্নয়ন করতে পারছি ডিজিটাল পদ্ধতিতে ভাতার টাকা সরাসরি পৌঁছাবে উপকারভোগীদের হাতে টিকা দেওয়ার সময় নেতাকর্মীদের ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘জাতির পিতার শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের পাশে আছি’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী এমডি পদের জন্য পদ্মাসেতু নির্মাণে বাধা দেয়া দুর্ভাগ্যজনক বঙ্গবন্ধু রাষ্ট্রের ভিত গড়ে দিয়েছিলেন: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনার বাংলা গড়ার প্রত্যয় সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা

অধ্যাদেশ জারির দুই দিনের মধ্যে এইচএসসির ফল

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

অটোপাসের অধ্যাদেশ জারির দুই দিনের মধ্যে এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হবে। ইতোমধ্যে ফলাফল তৈরির কাজ শেষ পর্যায়ে। আগামীকাল সোমবার (১১ জানুয়ারি) অধ্যাদেশ মন্ত্রিসভার বৈঠকে তোলা হবে। এরপর সেটি যাচাইয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। পরে খসড়াটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে যাবে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, রাষ্ট্রপতির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে অনুমোদনের পর অধ্যাদেশটি জারি করা হবে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, অধ্যাদেশটি জারির পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই ফল ঘোষণা করবেন। শিক্ষা মন্ত্রণালয় আগামী সপ্তাহের মধ্যেই তার সম্মতি পাওয়ার চেষ্টা করছে। মন্ত্রণালয় পরের সপ্তাহে ফলাফল ঘোষণা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানান ওই কর্মকর্তা।

এ বিষয়ে মাদরাসা শিক্ষা বোর্ডের অধ্যাপক কায়সার আহমেদ বলেন, আমরা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে ফল জমা দেয়ার জন্য সব প্রস্তুতি শেষ করেছি। অধ্যাদেশ অনুমোদনের পর আমাদের শুধু টেকনিক্যাল কমিটির একটি বৈঠক করতে হবে। শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিলে দুদিনের মধ্যে ফলাফল প্রকাশ করা সম্ভব হবে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেছিলেন, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে হলে অধ্যাদেশ জারি করতে হয়। চলতি সপ্তাহে মন্ত্রিপরিষদের বৈঠক না হওয়ায় অধ্যাদেশ জারি করা সম্ভব হয়নি। অধ্যাদেশ জারি হলে মধ্য জানুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হবে।