সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৩৬০

আ.লীগের মনোনয়ন পেলেন চিত্রনায়ক ফারুক ও কণ্ঠশিল্পী মমতাজ

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)।  এছাড়া চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

রোববার বিকেলে দলীয় কার্যালয় থেকে মনোনয়নের চিঠি গ্রহণ করেন ফোকগানের দেশবরেণ্য নায়ক ফারুক ও  গায়িকা মমতাজ।

ফারুককে ঢাকা-১৭ আসন থেকে তাকে মনোনয়ন দেয়া হয়েছে।  আর মমতাজকে মানিকগঞ্জ-২ (সিংগাইর, মানিকগঞ্জ সদরের একাংশ ও হরিরামপুর) আসন থেকে মনোনয়ন দেয়া হয়েছে।

উল্লেখ্য, আজ থেকে ২৩০ আসনে মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে আওয়ামী লীগ। কোনো কোনো আসনে বিকল্প হিসেবে দুইজন অথবা তিনজনকেও চিঠি দেয়া হচ্ছে।

নায়ক ফারুক স্কুলজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ১৯৬৬ সালে ছয়দফা আন্দোলনে যোগ দেন। ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।  মানিকগঞ্জ-২ (সিংগাইর, মানিকগঞ্জ সদরের একাংশ ও হরিরামপুর) আসন থেকে তাকে মনোনয়ন দেয়া হয়েছে।তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনুপ্রাণিত করেছিলেন।

চিত্রনায়ক, পরিচালক, প্রযোজক- একাধিক পরিচয়ে তিনি পরিচিত। সব ছাপিয়ে ভক্তদের কাছে তার বড় পরিচয় তিনি ‘মিয়া ভাই’। এক সময় ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেন। এখন তিনি মাঠে নেমেছেন ভোটারের মন জয় করতে। রাজনীতির মঞ্চেও সরব এ অভিনেতা।

অন্যদিকে মানিকগঞ্জ-২ (সিংগাইর, মানিকগঞ্জ সদরের একাংশ ও হরিরামপুর) আসনের বর্তমান এমপি সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ বেগম। ২০০৮ সালে প্রথমে সংরক্ষিত আসনে, দ্বিতীয়বার ২০১৪ সালের নির্বাচনে তিনি এমপি হন।

 

এই বিভাগের আরো খবর