• শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৯ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

পিরোজপুর সংবাদ
১০৪

‘ইচ্ছা করেই’ রাস্তা কাটলেন বিএনপি নেতা, এলাকাবাসীর ক্ষোভ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ মে ২০২০  

দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার যখন নিরলস পরিশ্রম করছে, তখন একের পর এক অপকর্ম করে বিতর্কের জন্ম দিচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। তারই ধারাবাহিকতায় এবার বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক দেলবর আলীর বিরুদ্ধে উলিপুর গ্রামের রাস্তা কর্তনের অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করলেও তা নিয়ে মাথাব্যথা নেই ওই বিএনপি নেতার। তার ভাষ্য, রাস্তা কাটায় মানুষের কোন সমস্যা হবে না।

দায়িত্বশীল একটি সূত্রের বরাতে জানা গেছে, উপজেলার মথুরাপুর ইউনিয়নের উলিপুর গ্রামবাসি স্বেচ্ছাশ্রমে কমপক্ষে ২৫ বছর আগে যাতায়াতের জন্য একটি কাঁচা রাস্তা তৈরী করেন। পরবর্তীতে সরকারি বিভিন্ন প্রকল্পের অর্থয়ানে রাস্তাটির উন্নয়ন করা হয়েছে। এ অবস্থায় একই গ্রামের বিএনপি নেতা দেলবর আলী ও তার লোকজন ২৬ মে (মঙ্গলবার) রাস্তার ২০ ফুট অংশ কেটে জমির আয়তন বাড়ায়। এ ঘটনায় উলিপুর গ্রামের ব্যবসায়ী মোজ্জাফর আলী বাদী হয়ে দেলবর ও তার ছেলের বিরুদ্ধে ২৭ মে রাতে (বুধবার) থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এলাকাবাসীরা জানান, এই গ্রামে প্রায় পাঁচ শতাধিক পরিবারের বসবাস। গ্রামবাসি নিজের জায়গা দিয়ে এ রাস্তা তৈরি করেছেন। যারা জায়গা দিতে পারেননি তারা অর্থ দিয়ে সহায়তা করেছেন। গ্রামে রয়েছে কম্বল তৈরীর একটি কারখানা। ওই কারখানার মালামালা পরিবহনসহ দৈনিক শত শত লোকজন যাতায়াত করেন। রাস্তাটি কেটে ফেলায় গ্রামের মানুষের যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে অভিযুক্ত বিএনপি নেতা দেলবর আলীর সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি প্রতিবেদককে জানান, রাস্তা কেটে সরু করেছি। তবে এই রাস্তায় লোকজনের যাতায়াতে কোন প্রকার সমস্যা হবে না। আর এটা জেনেই আমি করেছি।

এ ব্যাপারে ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, গ্রামবাসির অভিযোগটি তদন্তের জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। এ অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর