• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৫১

ইভটেজিংয়ের দায়ে যুবক ও চাল আত্মসতে ইউপি সদস্যকে দন্ড

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩ মে ২০২০  

 

পিরোজপুরের নাজিরপুরে ইভটেজিংয়ের দায়ে কিশোর হালদার (৩৫) নামেরএক যুবককে  ৬ মাসের ও ন্যায্যমূল্যের চাল আত্মসতের  অভিযোগে  ইউপি সদস্য মো. মনিরুল ইসলাম বেপারী (৪৫) নামের এক ইউপি সদস্যকে ১৫ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শনিবার (২ মে) দুপুরে    নাজিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাহমি মো. সায়েফের ভ্রাম্যমান আদালত এ রায় প্রদান করেন। 
ইভটেজিংয়ের দায়ে দন্ডপ্রাপ্ত যুবক কিশোর  হালদার  উপজেলার মালিখালি ইউনিয়নের শিংখালী গ্রামের  নারায়ন হালদারের পুত্র ও ন্যায্য মূল্যের চাল আত্মসতের অভিযোগে দন্ডপ্রাপ্ত ইউপি সদস্য মো. মনিরুল ইসলাম বেপারী (৪৫) উপজেলার ৯নং কলারদোয়ানিয়া ইউনিয়নের ৬নং কলারদোয়ানিয়া ওয়ার্ডের ইউপি সদস্য ও একই গ্রামের মৃত মো. শাহ আলম বেপারীর পুত্র। 
ভুক্তভোগী স্কুল ছাত্রীর ও তার পরিবার  সূত্রে জানা গেছে, উপজেলার মালিখালী ইউনিয়নের শিংখালী পিজিএস মাধ্যমিক বিদ্যালয়ের   সপ্তম শ্রেণীরএক স্কুল ছাত্রীকে ইভটেজিং সহ বিভিন্ন ভাবে উত্যক্ত করে আসছিলো ওই একই এলাকার যুবক কিশোর হালদার। স্থাণীয়ভাবে বিষয়টি একাধীকবার শালিশ বৈঠক হয়। কিন্তু এতে ওই যুবক স্কুল ছাত্রীকে আরো উত্যক্ত সহ   ওই স্কুল ছাত্রী ও  তার বাবাকে দেশ ত্যাগের হুককী দেয়।  এ ঘটনায়   নিরুপায় হয়ে ওই স্কুল ছাত্রীর বাবা আত্মহত্যারও চেষ্টা করেন। পরে গত বৃহস্পতিবার  (৩০ এপ্রিল) রাতে ওই স্কুল ছাত্রী  নিজে থানায় একটি অভিযোগ করে। এ ঘটনায় শনিবার থানা পুলিশ তাকে আটক করেন। 
এ ছাড়া উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মনিরুল ইসলাম বেপারী ওই ওয়ার্ডের ন্যায্য মূল্যের ৩ কার্ডধারীর  (২৬০,২৭২ ও ২৮৬নং) চাল উত্তোলন করে আত্মসত করে আসছেন। এ ঘটনায় ভুক্তভোগীর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন। তাদের দেয়া অভিযোগের তদন্ত করে ওই ইউপি সদস্য চাল আত্মসতের সাথে জড়িত বলে প্রমান মেলে। তাই তাকে ওই দিন (২ মে) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৫ দিনের দন্ড প্রদান কার হয়। দন্ডপ্রাপ্ত ইউপি সদস্য মনির বেপারী ওই ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বলে ওই ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কবির শরীফ নিশ্চিত করেছেন। 
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাহমি মো. সায়েফ জানান, ইভটেজিংয়ের দায়ে যুবক ও চাল আত্মসতের অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে যুবককে ৬ মাসের বিনাশ্রম ও ইউপি সদস্যকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। 


 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর