সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

পিরোজপুর সংবাদ
৯৭

ইসলামের বিধান পালনকারীরা জঙ্গি হতে পারে না-গণপূর্ত মন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  


যারা ইসলামের বিধান সঠিকভাবে পালন করে তারা মানুষ পোড়ানো, জঙ্গিবাদ কিংবা কোন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত হতে পারে না বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এডভোকেট শ.ম. রেজাউল করিম। 
আজ শুক্রবার জুমার নামাজের পর শারছীনা দরবার শরীফের ১২৯ তম বার্ষিক মাহফিল অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন। 
আলেমদের জন্য বর্তমান সরকারে নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকার রাষ্ট্রীয় খরচে আলেমদের হজ্জ্বের ব্যবস্থা করেছে যা বিগত দিনে অন্য কোন সরকার করেনি। 
এ সময় মন্ত্রী বলেন দেশের এক পঞ্চমাংশ মানুষ ইসলামী শিক্ষায় শিক্ষিত হচ্ছে। শিক্ষিত এই বড় জনগোষ্ঠীকে পিছনে রেখে কোন জাতি এগিয়ে যেতে পারে না। তাই তাদের কথা বিবেচনা করে বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার একটি স্তরকে এমএ পাশের মর্যাদা দিয়েছে যার মাধ্যমে তারা দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চাকরির সুযোগ পাবে। 
ইসলামের জন্য বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশের ৫৬০ টি মাদ্রাসায় ৫ তলা বিশিষ্ট ভবন করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে যা দ্রুতই বাস্তবায়ন হচ্ছে। এছাড়া প্রত্যেকটি জেলা ও উপজেলা সদরে সরকারি খরচে একটি করে মসজিদ করে দেওয়া হচ্ছে বলেও জানান মন্ত্রী। 
ইসলামের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ঢাকায় তবলিগ জামায়াতের জন্য কাকরাইলে সরকারি খরচে পার্ক ভেঙে মসজিদ এবং টঙ্গীতে বিশ্ব ইজতেমার জন্য জায়গা করে দিয়েছেন। 
আইএস এর মত জঙ্গি সংগঠনগুলোর সমালোচনা করে মন্ত্রী বলেন, যারা ইসলামের পূর্ণাঙ্গ জীবন বিধান মেনে চলে তারা মানুষ পোড়ানো, জঙ্গিবাদ কিংবা কোন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত হতে পারে না। আইএস মুসলমানদের ক্ষতি করার জন্য ইসরাইলি অর্থায়নে পরিচালিত একটি সংগঠন। ইসলাম কখনও এ ধরণের সমর্থন করে না। তাই কুরআন ও হাদীসের বিধান মেনে চলার জন্য মুসলমানদের প্রতি আহবান জানান মন্ত্রী। 
এ সময় আরও উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার, জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান প্রমুখ। 

এই বিভাগের আরো খবর