• রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৭

  • || ১৬ রজব ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারেনি: প্রধানমন্ত্রী একযুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয়: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী এলডিসি থেকে উত্তরণের সুপারিশ তুলে দেয়া হলো প্রধানমন্ত্রীর হাতে ‘স্বল্পোন্নত থেকে বেরিয়ে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে’ সঠিক পরিসংখ্যানই কার্যকর পরিকল্পনা প্রণয়নের পূর্বশর্ত- রাষ্ট্রপতি পরিসংখ্যান উন্নয়ন ও অগ্রগতির পরিমাপক: প্রধানমন্ত্রী দেশবাসীকে সুখবর জানাতে বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী

উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা, থাকছে তিন চমক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

আগেই বোঝা যাচ্ছিল, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জনাকয়েক তরুণ প্রথমবার জাতীয় দলে ডাক পাবেন। তিন তরুণ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ আর শেখ মেহেদি হাসানের নাম উঠে এসেছে কয়েকবার। বোঝাই যাচ্ছিল, ওই তিন তরুণ আছেন বিশেষ বিবেচনায়।

শেষ পর্যন্ত তিনজনই জায়গা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ জনের মূল ওয়ানডে স্কোয়াডে। আজ বিকেলে ঘোষিত দলটিতে রয়েছে তিন চমক। তারা হলেন- দুই দ্রুতগতির বোলার হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং অলরাউন্ডার শেখ মেহেদী হাসান।

এছাড়া হাতের ইনজুরি কাটিয়ে আজ শনিবার বিকেএসপিতে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলা পেসার তাসকিন আহমেদকেও রাখা হয়েছে ওয়ানডে স্কোয়াডে।

১৮ জনের দলে ৯ প্রতিষ্ঠিত ব্যাটসম্যানের সাথে আছেন ছয়জন পেসার (রুবেল, মোস্তাফিজ, তাসকিন, সাইফউদ্দীন, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম)। এছাড়া সাকিব আল হাসানের সাথে বাড়তি বাঁ-হাতি স্পিনার হিসেবে রাখা হয়েছে তাইজুল ইসলামকে।

অফস্পিনার মেহেদি হাসান মিরাজের সাথে অফস্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদি হাসানও প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন।

বাংলাদেশ ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান ও তাইজুল ইসলাম।