• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে: রাষ্ট্রপতি সরকার পার্বত্য চট্টগ্রামসহ সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান, প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস মহান বিজয়ের মাস শুরু এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী সারাদেশে রেল যোগাযোগ গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের পিছনে ভিন্ন উদ্দেশ্য আছে- কাদের সৌদি সহায়তায় আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মাণ হবে : প্রধানমন্ত্রী

উল্কাপিণ্ডের একটি খণ্ড পেয়ে কোটিপতি যুবক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

মার্কিন মহাকাশ সংস্থা নাসা গত আগস্টের শেষের দিকে বলেছিল একটি উল্কাপিণ্ড পৃথিবীর প্রতিটি মানুষকে কোটিপতি করে তুলতে পারে। কেননা এই গ্রহাণু পুরোটাই লোহা, নিকেল এবং সিলিকা দিয়ে তৈরি যা অতি মূল্যবান। বাস্তবে এই উল্কাপিণ্ডের একটি খণ্ড পেয়ে ১০ কোটি টাকার মালিক বনে গেছেন ইন্দোনেশিয়ার এক যুবক।

ইন্দোনেশিয়ার উত্তরাঞ্চলের সুমাত্রা প্রদেশে নিজের বাড়িতে কফিন বানানোর কাজ করছিলেন ৩৩ বছর বয়সী জসুয়া হুতাগালুং। ওই সময় আকাশ থেকে একটি উল্কাপিণ্ড পড়ে তার বাড়ির চালে। উল্কার আঘাতে টিনের চালের ওই অংশ ভেঙে যায়।

উল্কাপিণ্ডটি তীব্র গতিতে তার ছাদে পড়ে। এরপর ছাদ ফুটে করে নিচে নেমে আসে এবং তার ঘরের মেঝের মধ্যে প্রায় ১৫ সেমি ঢুকে যায়। এমন ঘটনায় প্রথমে আতঙ্কিত হয়ে পড়েছিলেন জোসুয়া।

তবে উল্কা পড়ে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত হলেও পরে তিনি কোটিপতি হয়েছেন সেই উল্কার বদৌলতে। দরিদ্র থেকে তিনি এখন ১০ কোটির মালিক হয়ে গেছেন।

ধারণা করা হচ্ছে, আকাশ থেকে পড়া উল্কার টুকরোটি প্রায় চার বিলিয়ন বছর আগের। খুবই বিরল প্রজাতির উল্কাটির বাজারমূল্য ধরা হয়েছে ১০ কোটি টাকা। যার প্রতি গ্রামের দাম ধরা হয়েছে আটশ’ ৫৭ ডলার।

ইতিমধ্যে উল্কাপিণ্ডটি বিক্রি করে জোসুয়া হাতে পেয়েছেন ১০ কোটি টাকা।

জসুয়া হুতাগালুং বলেছেন, টিনের চালের যখন এটি পড়ে তখন ব্যাপক গরম ছিল। পরে অবশ্য ঠাণ্ডা হয়ে গেছে। 
সূত্র : প্লেজ টাইমস