• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৮৬

এশিয়া ও বিশ্ব একাদশের সূচি চূড়ান্ত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দুই ম্যাচের টি-টোয়েন্টির তারিখ নিশ্চিত করা হয়েছে। বিকেলে বিসিবিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

২১ ও ২২ মার্চ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের এ লড়াই। এই ম্যাচের আগে ১৮ মার্চ করা হবে একটি কনসার্ট। কনসার্টে ভারতের এ আর রহমান সঙ্গীত পরিবেশন করবেন।

এশিয়া একাদশে ভারতীয় অন্য ক্রিকেটারদের অংশগ্রহণ নিশ্চিত হলেও বিরাট কোহলিকে নিয়ে রয়েছে সংশয়। অন্যদিকে লোকেশ রাহুল খেলবেন এক ম্যাচ। রবিবার (৮ মার্চ) বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিশ্চিত করেছেন বিষয়টি।

পাপন বলেন, ‘এশিয়া একাদশ ফাইনাল হয়ে গেছে। এশিয়া একাদশের যারা যারা ছিল লিস্টটা পুরোপুরি ফাইনাল হয়ে গেছে। ইন্ডিয়া থেকে যে নামগুলো পেয়েছি যে এখানে লোকেশ রাহুল ২২ তারিখের ম্যাচটা খেলবে। বাকিরা সবগুলো ম্যাচই খেলবে। শিখর ধাওয়ান, কুলদীপ যাদব, মোহাম্মদ শামী, রিষাব পান্থ ওরা সব ম্যাচই খেলবে। তবে চেষ্টা চলছে, আরেকটা ম্যাচ বিরাট কোহলি খেলুক।’

এশিয়া একাদশ ফাইনাল হলেও বিশ্ব একাদশ নিয়ে এখনও কিছুটা সংশয় রয়েছে। বিসিবি চাইছে অস্ট্রেলিয়ার কয়েকজন খেলোয়াড়েরও অন্তর্ভুক্তি করতে। রেস্ট অব দ্য ওয়ার্ল্ডে যেটা হয়েছে, ওখানে ১১ জন আমাদের কাছে চলে এসেছে কিন্তু আমাদের তিন চারটা নাম ঢুকাতে হবে। ১৫ জন করার জন্য অপেক্ষা করছি। পিএসএল হচ্ছে তো তাই অস্ট্রেলিয়ার প্লেয়ারদের জন্য একটু অপেক্ষা করছি। আর দুই দিনের মধ্যে আমরা বুঝে যাব কে আসতে পারবে না পারবে। আমরা চাই যে সব দেশ থেকেই আসুক।

সম্ভাব্য এশিয়া একাদশ দল: লোকেশ রাহুল (এক ম্যাচ), শিখর ধাওয়ান, রিষাব পান্থ, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, সন্দ্বীপ লামিচানে।

সম্ভাব্য অবশিষ্ট বিশ্ব একাদশ দল: ফাফ ডু প্লেসি, লুঙ্গি এনগিডি, আদিল রশিদ, জনি বেরিস্টো, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেইলর,আলেক্স হেলস, অ্যান্ড্রু টাই, মিচেল ম্যাকক্লেনেগান।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর