• শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৯ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

পিরোজপুর সংবাদ

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০  

দেশে গত ২৪ ঘণ্টায়  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় ৪ হাজার ৯৩৯ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫৪৪ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৯১৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৯ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জন।

রবিবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৭৮৭টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫৯১টি। এখন পর্যন্ত ১৮ লাখ ২১ হাজার ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৫৪৪ জন।

শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৩২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৯ দশমিক ১৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩ দশমিক ৫৩ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪২ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৯ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৮৪৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৩ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন এবং রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৪ জন এবং ২ জন বাড়িতে মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৩৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৭৩৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫৩১ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬২ হাজার ২২৮ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৮ হাজার ৯৬৪ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ২০৪ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন এক হাজার ৩২১ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৪৮০ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ২৩ হাজার ৭১৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৭ হাজার ২৩৮ জন।