বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
১৮

ক্যালিফোর্নিয়ায় দাবানল: ১০ লাখ মানুষ বিদ্যুৎবিহীন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

 

 

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াজুড়ে ১২টির বেশি জায়গায় দাবানলের ঘটনায় হাজার হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। বিদ্যুৎবিহীন আছে ১০ লাখের বেশি মানুষ। সোমবার (২৮ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা পর্যন্ত  ৫ হাজার অগ্নি নির্বাপন কর্মী চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি।

এর মধ্যে, সবচেয়ে ভয়াবহ অবস্থা সোনোমা কাউন্টির কিনকেড অঞ্চলের। বুধবার থেকে সোমবার পর্যন্ত এই আগুনে প্রায় ৭৪ হাজার একর জায়গা আগুনে পুড়ে গেছে। ঘন্টায় ১০০ মাইল বেগে বয়ে যাওয়া বাতাসে এই আগুন প্রায় তিনগুন আকার ধারণ করে। এ আগুনে ১২৩টি ভবন ধ্বংসপ্রাপ্ত হয়েছে। সোনোমা থেকে ১ লাখ ৮০ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে।

এছাড়াও গেটির আগুন পশ্চিম লস এঞ্জেলসের দিকে ছড়িয়ে পড়ছে। প্রায় ৬০০ একর জায়গা এই আগুনে পুড়ে গেছে। এই আগুনে গেটি সেন্টার মিউজিয়ামের একাংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। সোমবার ( ২৮ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত অগ্নিনির্বাপন কর্মীরা চেষ্টা করে এই আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি।

লস অ্যাঞ্জেলেসের অগ্নিনির্বাপন বিভাগের প্রধান রালফ টেররাজাস জানিয়েছেন, তারা আগুন নিয়ন্ত্রণে উন্নতি করছেন। ১ হাজার ১০০ অগ্নি নির্বাপনকর্মী দাবানল ঠেকাতে কাজ করে যাচ্ছেন।

এই বিভাগের আরো খবর