বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

পিরোজপুর সংবাদ

খালেদা জিয়াকে ‘জোকার’ হিসেবে উপস্থাপন লন্ডন বিএনপির, ছবি ভাইরাল

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

দুর্নীতির দায়ে কারান্তরীণ বিএনপির চেয়ারপারসনকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল হাস্যরসের সৃষ্টি হয়েছে। খালেদা জিয়ার কারাজীবনকে ফুটিয়ে তুলতে লন্ডনের সড়কে প্রতীকী কারাগার স্থাপন করে লন্ডন বিএনপি। যেখানে একজন মহিলা নেত্রীকে প্রতীকী খালেদা জিয়া সাজানোয় এ হাস্যরস ভয়াবহ আকার ধারণ করে। সমালোচনা উঠেছে, লন্ডন বিএনপির এমন উদ্যোগ জীবিত খালেদা জিয়াকে বিকৃত করে উপস্থাপন করার নামান্তর।

নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, সম্প্রতি লন্ডনের সড়কে খালেদা জিয়া বসে আছেন এবং দাঁড়িয়ে হাসছেন- এমন বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিগুলোতে দেখা গেছে, কাঠগড়ায় কালো চশমা ও সাদা শাড়ি পরে বসে আছেন খালেদা। আবার কোথাও মোবাইল ফোন হাতে হাসছেন। এবং ওই ছবিগুলোতে খালেদার অবয়ব বিকৃত অবস্থায় দেখা গেছে। এ নিয়ে অনলাইন ও সুধিমহলে আলোচনার ঝড় উঠেছে।

এ বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ নেতারা বলছেন, ব্যাপারটা এত জটিল করে নেয়ার কিছু নেই। এটি একটি প্রতীকী কর্মসূচি। লোকজন হাসলে বা সমালোচনা হলেই যে তা বিকৃত- তা কিন্তু নয়। তবে লোক হাসানোর বিষয়টি চক্রান্ত। এর পেছনে কলকাঠি নাড়ছে অন্য কোনো চক্র। অবিলম্বে এই তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

এমন বাস্তবতায় রাজনৈতিক বিশ্লেষকরা খালেদা জিয়ার কারামুক্তি বিলম্বিত হওয়ার পেছনে তারেক রহমানকেই দুষছেন। রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, লন্ডনের এই ঘটনার মাধ্যমেই প্রমাণিত হয়- খালেদা জিয়া নিজ দলের নেতা-কর্মীর কাছেই হাসির খোরাক। এজন্য তারা এমন কাজ করেছে। রাজনৈতিকভাবে ক্ষয়িষ্ণু এই দলটির এমন কর্মকাণ্ড এখন আলোচনার ইস্যুতে পরিণত হয়েছে। তবুও লন্ডনে বসে থেকে নীরব ভূমিকায় রয়েছেন খালেদাপুত্র ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার এই নীরবতাই খালেদামুক্তিতে অনাগ্রহ প্রকাশ করে।

 

এই বিভাগের আরো খবর