• বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে: ধর্ম প্রতিমন্ত্রী লিবিয়ায় ২৬ বাংলাদেশি খুন, মানবপাচারকারীর হোতা আটক পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী
৭৯

গোসলের সময় সহজেই পিঠ পরিষ্কার করুন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

 

 

গোসল করার সময় সবচেয়ে বিরক্তিকর কাজগুলোর মধ্যে অন্যতম পিঠ পরিষ্কার করা। এই পিঠ পরিষ্কার করা নিয়েই যত ঝক্কি! এতে অনেক সময় চলে যায়, তবুও ভালোভাবে পিঠ পরিষ্কার করা হয় না। তবে আর চিন্তা নেই, রইল সমাধান-

১. ধাপ মেনে পরিষ্কার করুন

* উষ্ণ পানিতে গোসল করার চেষ্টা করুন। ভালো করে পুরো শরীরে উষ্ণ পানি দিয়ে গা ভিজিয়ে নিন, বিশেষ করে পিঠ। এতে করে পিঠের ময়লা নরম হয়ে আসবে।

* এরপর লুফায় লিকুইড সাবান নিন। লুফাটি একটি ছোট লাঠির মাথায় বেঁধে নিন, যেটি আপনার পুরো পিঠে যেতে পারে।

* এবার এই লুফার সাহায্যে পিঠের ওপর আর নিচের অংশ ভালো করে পরিষ্কার করে নিন। এর ফলে হাত ঘুরিয়ে ঘুরিয়ে আর কষ্ট করে পিঠ পরিষ্কার করতে হবে না।

* গোসল করার পর শরীর ভালো করে মুছে অবশ্যই ভালো ব্র্যান্ডের ময়েশ্চারাইজার ব্যবহার করুন। যাতে পিঠ শুষ্ক হয়ে না যায়।

 

শাওয়ার ব্যাক ব্রাশ

শাওয়ার ব্যাক ব্রাশ

২. রুমাল ব্যবহার করতে পারেন

অনেক সময়ে লুফা হাতের কাছে থাকে না। সেক্ষেত্রে পুরনো রুমাল ব্যবহার করতে পারেন। ছোট লাঠির উপরের দিকে রুমাল ভালো করে জড়িয়ে নিন। তারপর সেটা ভিজিয়ে নিয়ে তার মধ্যে সাবান দিয়ে পিঠ ঘষুন। মনে রাখবেন, রুমাল খুব মোটা কাপড়ের না হওয়াই ভালো।

৩. শাওয়ার ব্যাক ব্রাশ ব্যবহার করুন

এটি হল সবচেয়ে ভালো ও ঝামেলামুক্ত উপায়। লাঠি, কাপড় বাঁধা, এই সব কিছুই করতে হবে না। শুধু একটি সাওয়ার ব্যাক ব্রাশ কিনে নিন। এর ওপরের দিকে সাবান দিয়ে আপনি অনায়াসেই পিঠ পরিষ্কার করতে পারবেন।

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর