রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

পিরোজপুর সংবাদ
১২১

গ্রেফতারের পর শাহবাগ থানায় ডিআইজি মিজান

প্রকাশিত: ১ জুলাই ২০১৯  

হাইকোর্টে জামিন নিতে আসা বরখাস্তকৃত ডিআইজি মিজানকে আদালতের গ্রেফতারের নির্দেশের পর তাকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। মিজানকে শাহবাগ থানার ওসির রুমে রাখা হয়েছে।

সোমবার বিকাল ৫টা ৫৫ মিনিটের সময় পুলিশি পাহাড়ায় গ্রেফতার ডিআইজি (বরখাস্ত) মিজানকে শাহবাগ থানায় আনা হয়। এ সময় গণমাধ্যম কর্মীরা সেখানে জড়ো হন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত গণমাধ্যমকর্মীদের সঙ্গে শাহবাগ থানার ওসি আবুল হাসানের সঙ্গে কথা হয়নি। কয়েকবার চেষ্টা করেও ব্যর্থ হন। এখন পর্যন্ত আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি শাহবাগ থানা পুলিশ। এছাড়া কোন মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে তা আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। আইনানুযায়ী গ্রেফতার হওয়া আসামিকে ২৪ ঘণ্টার মধ্যে বিচারিক আদালতে তুলতে হয়। সে হিসেব অনুযায়ী আগামীকাল (মঙ্গলবার) তাকে বিচারিক আদালতে তোলা হতে পারে।

এর আগে এদিন দুপুর ২টায় দুদকের মামলায় বিচারপতি ওবায়েদুল হাসান ও বিচারপতি কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে তার আগাম জামিন আবেদনের শুনানি হয়। সেই বেঞ্চে ডিআইজি মিজানকে জামিন না দিয়ে গ্রেফতারের নির্দেশ দেন।

হাইকোর্ট জানায়, ডিআইজি মিজানুর রহমান পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছেন।

এর আগে রোববার ডিআইজি মিজান আইনজীবীর মাধ্যমে হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন বলে জানিয়েছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

গত ২৫ জুন রাতে ডিআইজি মিজানকে বরখাস্ত করে পুলিশ অধিদফতরে সংযুক্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে আদেশ জারি করা হয়।

এই বিভাগের আরো খবর