• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী
৮৫

ঘূর্ণিঝড় বুলবুল : জরুরী প্রয়োজনে কোস্ট গার্ডের হেল্প লাইন নম্বর

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বাংলাদেশ উপকূলীয় অঞ্চল থেকে ৪৫৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে ঝড়ো হাওয়ার আকারে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ১৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এটি  উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে। যার ফলে উপকূলীয় অঞ্চলগুলোর ঘর-বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘূর্ণিঝড় বুলবুলকে সামনে রেখে দেশের তিনটি বিভাগে জরুরী সেবার জন্য বাংলাদেশ কোস্ট গার্ড হেল্প লাইন নম্বর চালু করেছে। এর মাধ্যমে যোগাযোগ করে স্থানীয়রা জরুরী সেবা নিতে পারবে।

শুক্রবার (৮ নভেম্বর) রাতে কোস্ট গার্ডের পক্ষ থেকে হেল্প লাইন নম্বর জারি করেছে।

হেল্প লাইন নম্বরগুলো হলো :

বরিশাল বিভাগ : ০১৭৬৬৬৯০৬০৩
খুলনা বিভাগ : ০১৭৬৬৬৯০৩৮৩
চট্টগ্রাম বিভাগ : ০১৭৬৬৬৯০১৫৩
অতিরিক্ত  : ০১৭৬৬৬৯০০৩৩

এ বিষয়ে কোস্ট গার্ড মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হামিদুল ইসলাম বলেছেন, ঘূর্ণিঝড় বুলবুল চলাকালীন ও ঘূর্ণিঝড় শেষে উদ্ধারকার্যসহ যে কোন সহায়তার জন্য প্রস্তুত কোস্ট গার্ড। স্থানীয়রা এসব নম্বরে ফোন করলে কোস্ট গার্ড জরুরী সেবায় এগিয়ে আসবে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর