• বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

পিরোজপুর সংবাদ
১৩৮

ঘূর্ণিঝড় আম্পানে নিহত দুই পরিবারকে জেলা প্রশাসকের সহায়তা প্রদান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ মে ২০২০  

মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় আম্পানে নিহত দুই পরিবারকে জেলা প্রশাসকের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করেছেন। ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে ও ভারী বর্ষণে সীমানা প্রাচীর ভেঙে শাহজাহান মোল্লা (৫৫) ও ঘর থেকে প্রতিবেশীর বসতঘরে যাওয়ার সময় ঝড়ের দৃশ্য দেখে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে গোলেনুর বেগম (৭০) নামের এক বৃদ্ধাসহ দুইজনের মৃত্যু হয়েছে।
নিহত শাহজাহান মোল্লা উপজেলার দাউদখালী ইউনিয়নের গিলাবাদ গ্রামের মৃত. মজিদ মোল্লার ছেলে। তিনি মঠবাড়িয়া সরকারি কলেজের পিছনে বেড়নতলা এলাকায় বসবাস করতেন।
জানাগেছে, গতকাল ২০ মে বুধবার  রাতে শাহজাহান পৌরশহরের ৬নং ওয়ার্ড কলেজের পিছনের বাসায় নিজের পালিত গরু নিয়ে ফিরছিল। এসময় ঝড় শুরু হলে নির্মাণাধীন একটি দেয়ালের পাশে আশ্রয় নেয়। ঝড়ে ওই দেয়াল ভেঙ্গে শাহজাহানকে চাঁপা দিলে সে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
অপরদিকে, উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের ধুপতি গ্রামের মৃত. মুজাহার আলীর স্ত্রী গোলেনুর বেগম (৭০) নামের এক বৃদ্ধা নিজের ঝুপড়ি ঘর ছেড়ে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ঝড় শুরু হলে প্রতিবেশীর বসত ঘরে আশ্রয় নিতে যায়। এসময় ঝড়ের তান্ডব দেখে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ৬ সন্তানের জননী ঘটনাস্থলে মারা যান।
গতকাল ২১ মে বৃহস্পতিবার দুপুরে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন নিহত শাহজাহান মোল্লার গিলাবাদের ও বৃদ্ধ গোলেনুর বেগম এর ধুপতি গ্রামের বাড়ী পরিদর্শন করে তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। এসময় আম্পানে নিহত শাহজাহান মোল্লার পরিবারের হাতে নগদ ২৫ হাজার টাকা, দুই বান্ডিল ঢেউটিন খাদ্য সহায়তা প্রদান করেন। অপরদিকে, নিহত বৃদ্ধা গোলেনুরের পুত্র পান্না বেপারীর কাছে নগদ ১০ হাজার টাকা ও দুই বান্ডিল ঢেউটিন এবং খাদ্য সহায়তা তুলে দেন।

 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত, ইব্রাহিম খলিল ফরাজী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার প্রমুখ।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর