• মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী
৪১৬

চমক এক পরিবারের তিনজন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১ জানুয়ারি ২০১৯  

 

শেখ পরিবারের তৃতীয় প্রজন্মের সদস্য হিসেবে বাবা ও চাচার সঙ্গে জাতীয় সংসদে যাচ্ছেন শেখ সারহান নাসের তন্ময়। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে নৌকা নিয়ে বিজয়ী হয়েছেন। আর বাবা শেখ হেলাল উদ্দিন বিজয়ী হয়েছেন বাগেরহাট-১ এবং মেজো চাচা শেখ সালাহউদ্দিন জুয়েল খুলনা-২ আসন থেকে। শেখ তন্ময় এবং শেখ জুয়েল এবারই প্রথমবারের মতো এমপি হয়েছেন। শেখ হেলাল উদ্দিন কয়েকবারের সংসদ সদস্য। একই পরিবারের তিনজন এমপি হয়ে নতুন চমক সৃষ্টি করেছেন তারা। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বড় চমক ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে শেখ হেলাল উদ্দিন এমপির একমাত্র ছেলে শেখ সারহান নাসের তন্ময়। সম্প্রতি কয়েকটি রাজনৈতিক অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ও অত্যন্ত আকর্ষণীয় বাচনভঙ্গিতে দেওয়া বক্তৃতা নজর কাড়ে সবার।  

জানা যায়, ২০০১ সালে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বাগেরহাট-১ আসনে নির্বাচন করেন তখন থেকেই তন্ময় রাজনীতিতে সক্রিয় হতে শুরু করেন। ওই সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন। এরপর থেকে বিদেশে পড়ালেখার ফাঁকে ফাঁকে দেশে এলেই দলীয় অনেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর