বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
১৪৪৮

ছাত্রলীগ নেত্রীকে ফোন করা ভুয়া শিক্ষা উপমন্ত্রী আটক

প্রকাশিত: ২১ মে ২০১৯  

নিজেকে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পরিচয় দিয়ে ছাত্রলীগ নেত্রীকে ফোন এবং অপহরণ চেষ্টার অভিযোগে মো. ওসমান (২৬) নামে এক যুবককে আটক করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ। আজ মঙ্গলবার (২১ মে) বেলা ১২টায় নগরীর কোতয়ালী থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পুলিশের দাবি, ওসমান পেশায় একজন প্রতারক। সে মূলত টাকা হাতিয়ে নেয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের পদবঞ্চিত নেত্রী শ্রাবনী দিশা ও সরকারি বদরুন্নেসা কলেজের ছাত্রলীগ নেত্রী রিমাকে শিক্ষা উপমন্ত্রী নওফেলের পরিচয়ে ফোন করেছিল। এর আগেও তার ব্যবহৃত মোবাইল নাম্বার থেকে এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঘটানোর লিখিত অভিযোগ ছিলো নগরীর কোতয়ালী থানায়।

ঘটনার বর্ণনা দিয়ে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুর রউফ জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি হওয়ার পর পদবঞ্চিত বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ছাত্রলীগ নেত্রী রিমাকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল পরিচয়ে ফোন করেছিল আটক হওয়া যুবক। এরপর রিমার কাছ থেকে সে অপর পদবঞ্চিত নেত্রী শ্রাবনী দিশার মোবাইল নম্বর সংগ্রহ করে। সে ওই দুই ছাত্রলীগ নেত্রীকে পদ পাইয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে তদবির করার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার চক্রান্ত করছিলো। প্রতারক যুবকের কারণে ছাত্রলীগের শ্রাবনী দিশা ও রিমার মধ্যে ভুল বুঝাবুঝি তৈরি হয়।

এ বিষয়ে ছাত্রলীগ নেত্রী শ্রাবনীর সংবাদ সম্মেলনের পর তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে নগরীর ডবলমুড়িং থানার দক্ষিণ পাহাড়তলীর বারো কোয়াটার এলাকায় অভিযান চালিয়ে পুলিশ উপমন্ত্রী নওফেল পরিচয় দেয়া ওসমানকে আটক করে। এসময় তার কাছ দুইটি মোবাইল সিম (০১৭৮৫৬০৮৭৫০, ০১৮১২৭৬১৭০৩) উদ্ধার করা হয়েছে।

এদিকে, এই ঘটনায় শিক্ষা-উপমন্ত্রী নওফেলের ব্যক্তিগত সহকারী (চট্টগ্রাম) নাজিউর রহমান সিকদার অনিক বাদী হয়ে নগরীর কোতয়ালী থানায় আটক যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

এ বিষয়ে বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ছাত্রলীগ নেত্রী রিমা বলেন, রবি নম্বরটি (০১৮১২৭৬১৭০৩) থেকে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলে ভাইয়ের পরিচয় দিয়ে আমার কাছে থেকে শ্রাবনী দিশার সঙ্গে কথা বলার জন্য নম্বর নেওয়া হয়। আমি তো জানতাম না যে ওটা নওফেল ভাই না। আর কণ্ঠ নওফেল ভাইয়ের মতোই লাগছিলো। আমি নম্বরটি নওফেল ভাই নামে সেভ করার পর দেখলাম ওই নম্বরে ইমো অ্যাকাউন্টও খোলা আছে, সেই অ্যাকাউন্ট থেকেও নওফেল ভাইয়ের পরিচয়ে ছবি ও ম্যাসেজ পাঠানো হচ্ছিল। নওফেল ভাইয়ের পরিচয় দিয়ে কেউ প্রতারণা করার চেষ্টা করবে এমনটি মাথায়ই আসেনি। পরে জানতে পারলাম দিশা অপহরণ চেষ্টার অভিযোগ করে থানায় জিডি করেছে। অথচ আমি এসবের কিছুই জানি না। আমি কেনো দিশাকে অপহরণের চেষ্টা করবো? যেখানে আমি নিজেও একজন পদবঞ্চিত।

এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি নিয়ে বিরোধ চলাকালে গত ১৯ মে রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে ছাত্রলীগ নেত্রী শ্রাবনী দিশা তাকে অপহরণের চেষ্টা করা হচ্ছে জানিয়ে সংবাদ সম্মেলন করেন। এ সময় ঘটনার সঙ্গে বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ছাত্রলীগ নেত্রী রিমার জড়িত থাকার কথা জানিয়ে তাকে গ্রেফতারের দাবি জানান শ্রাবনী। গত ১৩ মে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর মধুর ক্যান্টিনে হামলার শিকার হন শ্রাবণী দিশা।

এই বিভাগের আরো খবর