• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান শেষ হলো পদ্মাসেতুর সবক’টি পিলার বসানোর কাজ
১৮১৮

ছারছীনা দরবার শরীফের মাহাফিলে মন্ত্রী শ ম রেজাউল করীম

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১২ মার্চ ২০১৯  

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের নেছারাবাদ ছারছীনা দরবার শরীফে তিন দিনব্যাপী বার্ষিক ইছালে ছওয়াব আজ দ্বিতীয় দিনের মাহাফিলে দেশ-বিদেশ থেকে লাখ-লাখ ধর্ম-প্রাণ মুসল্লীরা আখেরাতের মুক্তির জন্য এ দরবার শরীফে ছুটে আসেন। আজ মঙ্গলবার বিকাল ২টায় গৃহায়ণ ও গণপুর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম এই মাহফিলে আসেন। এসময় তিনি বলেন, আমার ব্যক্তিগত জায়গায়, আমার ব্যক্তিগত বিশ্বাস, আমি পরিপূর্ণভাবে বিশ্বাস করি ইসলাম ধর্মে মুসলমান হিসেবে আমার রসুলে করিম (সঃ) এর নির্ধারিত জীবন-বিধান কোরআনের নির্দেশিকা সেটা আমি মনে করি আমার জন্য, মুসলমানের জন্য এমন কি সারা  দুনিয়ার সারা মানুষের জন্য শ্রেষ্ঠ জীবন বিধান সেটা আমি বিশ্বাস করি। এ সময় সফর সঙ্গী ছিলেন আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এম,এম এনায়েত হোসেন সহ অনেকে।
প্রতিবছর দুইবার অগ্রহায়ন ও ফাল্গুন মাসের নির্ধারিত তারিখ অনুযায়ীই এ মাহাফিল অনুষ্ঠিত হয় । বছরের দ্বিতীয় বারের এ মাহাফিলে ২৯ ফাল্গুন আগামীকাল বুধবার আছর বাদ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ সমাবেশ শেষ হবে। ছারছীনার গদ্দীনশীল পীর হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুহ উদ্বোধনী বয়ানের মাধ্যমে ঐতিহ্যবাহী দ্বীন ইসলাম কায়েমের আহ্বান জানিয়ে এ মাহাফিলের সূচনা করেন ও আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ করবেন।  ছারছীনা দরবার শরীফে বার্ষিক মাহফিল পীর কুতবুল আলম আলহাজ্জ হযরত মাওলানা শাহ্ সূফী নেছারুদ্দীন আহমদ (রহ্) আমলেই ১৯১৫ সালে প্রথম এ দরবারে ইসলাম প্রচারের উদ্দেশ্যেই এ মাহাফিলের আয়োজন করেন দাদা পীর নেছাররুদ্দনি। তারই ধারাবাহিকতায় আজ ১২৯তম মাহাফিলে বিশাল এলাকা ঝুড়ে লাখ-লাখ মসুল্লিদের সমাগমে ছাদর বিছানো জিকিরে মুখরীত হয়ে উঠছে। দেশ ও বিদেশ থেকে লঞ্চ, জাহাজ, ট্রলার, বাসসহ বিভিন্ন যানবাহনের মাধ্যমে মুসুল্লিদের উপস্থিতি শুরু হয়েছে আজ সকাল থেকেই।এছাড়াও বিভিন্ন পণ্যের পসরার দোকানে বিক্রিয় হচ্ছে হাজারো রকমের পণ্য।   

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর