শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

পিরোজপুর সংবাদ
১১

জন্মদিনে ক্যামেরার সামনে এটিএম শামসুজ্জামান

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

টানা চার মাসেরও বেশি সময় হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর গত ২৯ আগস্ট হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। এরপর তিনি বাসায় বিশ্রাম নিচ্ছেন। আজ জন্মদিন উপলক্ষে একটি টেলিভিশনে বাসা থেকে লাইভ অনুষ্ঠানে অংশ নিবেন তিনি। সুস্থ হবার পর এই  প্রথম কোন অনুষ্ঠানের মাধ্যমে ক্যামেরার সামনে আসবেন তিনি।

চ্যানেল আইয়ের তারকা আয়োজন ‘তারকাকথন’ বিশেষ পর্বে দেখা যাবে তাকে। এ প্রসঙ্গে এটিএম শামসুজ্জামন বলেন, ‘দীর্ঘদিন অসুস্থ থাকার পর একটু সুস্থ হয়ে বাসায় ফিরছি। মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপা আর ভক্তদের ভালোবাসায় সুস্থতা লাভ করি। আজ জন্মদিন উপলক্ষে দর্শকের সঙ্গে কথা বলার জন্য ক্যামেরার সামনে আসছি।’

সকলের দোয়া চেয়ে বরেণ্য এ অভিনেতা বলেন, আমি আবারও ফিরতে চাই অ্যাকশন কাটের দুনিয়ায়। সুস্থতা নিয়ে আরও কিছু কাজ করে যেতে চাই। সময়ের ব্যবধানে যদিও এখন আমাকে বিশ্রামে যেতে হবে তারপরও ভালোবাসার জায়গাটাতে আরও কিছুদিন কাজ করতে চাই।

জন্মদিন নিয়ে বিশেষ কোনও পরিকল্পনা আছে কী জানতে চাই তার ছোট ভাই সালেহ জামান সেলিম বলেন, এখন সেই আগের মতো মহিয়াটা আর নেই। এখন ভাইয়া আমরা ফিরে পেয়েছি সেটাই আমাদের কাছে অনেক মুক্ষ বিষয়। আসলে জন্মদিনে তার জন্য আল্লাহর কাছে দোয়া করা হবে।
 
উল্লেখ্য, ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন এই অভিনেতা।  এবার পালিত হবে তার ৭৮তম জন্মবার্ষিকী। বরেণ্য এ অভিনেতা ১৯৬১ সালে  উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে সিনেমায় ক্যারিয়ার শুরু করেন। প্রথম চিত্রনাট্যকার হিসেবে তিনি কাজ করেছেন ‘জলছবি’ সিনেমায়। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন বর্ষীয়ান এ অভিনেতা।

অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় আগমন ১৯৬৫ সালের দিকে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি। নাটক ও চলচ্চিত্রে অভিনয়ের জন্য আজও তিনি দর্শকের কাছে নন্দিত।

এই বিভাগের আরো খবর