• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
২৬৬

জামিন বাতিল হতে পারে খালেদা জিয়ার, নেপথ‌্যে বিএনপি নেতারা!

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

দীর্ঘ দুই বছরেরও অধিক সময় কারাগারে থাকার পর গত ২৫ মার্চ জামিনে মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্রধান দুই শর্তে তাকে মুক্তি দেয়া হয়েছে। কিন্তু ক্রমেই করোনা পরিস্থিতির জন‌্য রীতিমতো ভয় পাচ্ছেন খালেদা জিয়া। কোনো প্রকার বিশেষ ব‌্যবস্থা ছাড়াই নেতাকর্মীরা অবাধে দেখা করছেন তার সাথে। নানান নিষেধাজ্ঞা সত্ত্বেও বিএনপি নেতাদের এমন প্রেক্ষাপটে তার জামিন বাতিল করা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণ সম্ভব হবে বলে মনে করছেন রাজনীতি সচেতন সুশীল সমাজের প্রতিনিধিরা।

জানা গেছে, করোনা পরিস্থিতিকে উপেক্ষা করে বিএনপি নেতারা খালেদা জিয়ার মুক্তির দিন থেকেই অবিবেচকের মতো কাজ করছে। গণজমায়েতের উপর নিষেধাজ্ঞা থাকলেও ২৫ মার্চ তা অমান‌্য করে খালেদা শাহবাগে জড়ো হয়। এখন খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় অবাধ যাতায়াত করছেন নেতারা। এমনকি হোম কোয়ারেন্টাইন তোয়াক্কা করছেন না বেগম জিয়া। উদাসীন কর্মীরাও।

যদিও কথা ছিলো- বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার কথা ছিলো- হোম কোয়ারেন্টাইনে থাকবেন। কিন্তু তিনি তার কথা রাখছেন না। কোয়ারেন্টাইনের নামে অবাধে সাক্ষাত দিচ্ছেন দলীয় নেতা-কর্মীদের সাথে।

সূত্র বলছে, আপাতত ১৪ দিন দেখা-সাক্ষাত না করার নির্দেশনা দেয়া হলেও বিএনপি নেত্রীর বাড়ি ‘ফিরোজা’ যেন হয়ে উঠেছে ভাইরাস ছড়ানোর ক্ষেত্র। দলটির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সারির নেতারা দলবেঁধে দেখা করছেন বিএনপি নেত্রীর সাথে। সেক্ষেত্রে মুক্তির শর্ত লঙ্ঘন করছেন বেগম জিয়া। ফলে সরকার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর হলে তার জামিন বাতিল হতে পারে।

এ বিষয়ে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, অভিযোগ উঠেছে- একই মাস্ক ও গাউন ব্যবহার করে খালেদা জিয়ার সাথে সাক্ষাত করছেন নেতা-কর্মীরা। সরকার করোনা পরিস্থিতিকে সামাল দিতে চাইলেই তার জামিন বাতিল করতে পারে। আগে তিনি কারাগারে বন্দি ছিলেন, জামিন বাতিল করলে তিনি তার বাসগৃহে বন্দি থাকবেন। যা হতে পারে বিএনপি নেতাদের ভুলে!

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর