• শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী করোনা পারে নাই, আর কেউ অগ্রযাত্রা থামাতে পারবে না: প্রধানমন্ত্রী বাংলাদেশকে অভিনন্দন জানাল জাতিসংঘ দেশেই ডিজিটাল ডিভাইস উৎপাদন ও রফতানির পরামর্শ প্রধানমন্ত্রীর ‘অবৈধভাবে যারা ক্ষমতায় বসে তারাই দেশকে অস্থিতিশীল করে’ চার মাসে ‘অবশ্যই’ ৪৪২ প্রকল্প সমাপ্তির নির্দেশ প্রধানমন্ত্রীর সরকারি ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে সিএজি’র প্রতি আহ্বান ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন উদ্বোধন করবেন হাসিনা-মোদি আরো টিকা কেনার টাকা প্রস্তুত রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

টিকা গ্রহণ নিয়ে বিএনপি নেতাদের লুকোচুরি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২১  

করোনার ভ্যাকসিন আসার আগে থেকেই বিএনপি নেতারা সমালোচনায় মুখর থাকলেও এখন টিকা নিতে শুরু করেছেন। এরই মধ্যে টিকা নিয়েছেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদসহ সিনিয়র নেতারাও। সবচেয়ে বড় সমালোচক রুহুল কবীর রিজভীও টিকা নিয়ে স্বীকার করছেন না। আর তার মতো অনেক নেতাই টিকা নিয়ে অস্বীকার করছেন।

ভারতের উপহার সেরামের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার ২০ লাখ ডোজ টিকা আসে ২১ জানুয়ারি। এর কয়েকদিনের মধ্যে আসে টাকায় কেনা টিকা। পরীক্ষামূলকভাবে টিকা কর্মসূচী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্শ্বপ্রতিক্রিয়া না থাকায় ৭ ফেব্রুয়ারি থেকে একযোগে সারাদেশে করোনা টিকা কার্যক্রম শুরু হয়।

টিকা আসার আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছিলো নানা অপপ্রচার। এমন কি সভা-সমাবেশেও রাজনৈতিক নেতারা দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়েছেন। ভ্যাকসিন নিয়ে আজগুবি বক্তব্যও দিয়েছেন অনেকেই। ডা. জাফরুল্লাহ বলেছিলেন, কেরানীগঞ্জের পানি ভরে যে দিবে না অথবা মুরগির টিকা দেবে না তার কোন গ্যারান্টি আপনাদের নেই। সবচেয়ে বড় সমালোচক রুহুল কবীর রিজভীও কম যাননি।

রিজভী বলেছিলেন, তারা দেখবে টিকা পুশ করে বিএনপি লোকেরা মরে না বাঁচে বা কতটুকু অসুস্থ্য হচ্ছে। তারপর উনারা নিবেন কি নিবেন না সিদ্ধান্ত নিবেন। তবে টিকা কার্যক্রম শুরু হলে দেরি করেননি বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডাক্তার জাফরুল্লাহ। টিকা নিয়েই ভিন্ন সুর। টিকা নেয়ার পর ডা. জাফরুল্লাহ বলেন, দেশবাসীকে আহ্বান করছি যখনই আপনার তারিখ আসবে তখনই আপনারা এসে টিকা নিবেন।

টিকা নিয়ে ভুলভাল বক্তব্য দিলেও টিকা নিতে ভুল করেননি রুহুল কবীর রিজভী। যদি টিকা নেয়ার কথা এখনও স্বীকার করেননি তিনি। রুহুল কবীর রিজভী বলেছিলেন, আমরা একটি গরীব দেশ। এটা যদি গবেষণাগারের ট্রায়ালের জায়গা হয়, তাহলে আমরা কি সেই তেলাপোকা, ব্যাঙের জায়গায় চলে এসেছি কিনা বাংলাদেশে, এই ঘটনাগুলোতে মানুষের মধ্যে সংশয় তৈরি হয়েছে।
এরই মধ্যে ভ্যাকসিন নিয়েছেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান, আমীর খসরু, সেলিমা রহমান, মাহবুব উদ্দিন খোকন সহ সিনিয়র নেতারা।

ভ্যাকসিন নিয়ে দায়িত্বশীল নেতারা বক্তব্য দিয়ে কর্মী-সমর্থকদের টিকা থেকে দুরে সরিয়ে রেখে বিএনপির প্রায় সব নেতাই এখন নিবন্ধনে ব্যস্ত। নজরুল ইসলাম বলেছেন, আমরা টিকা নিবো না এ কথা কখনও বলা হয়নি। এটা তো কেউ দান করছে না, সরকারে যেই থাকুক এটা তার সরকারি দায়িত্ব।