শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৭০

দুর্নীতিকে বিনাশ না করলে শহীদের আত্মা শান্তি পাবে না

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

পিরোজপুর প্রতিনিধি:

গৃহয়ান ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, দুর্নীতিকে আমরা যদি সমুলে বিনাশ করতে না পাড়ি   তবে আমাদের অর্জিত স্বাধীনতা অর্থবহ হবে না। ৩০ লক্ষ শহীদের আত্মায় শান্তি পাবে না।   আমাদের সকলকে দুর্নীতি মুক্ত হতে হবে। শেখ হাসিনার নৈতিকতা থেকে আমাদের আজ অনেক কিছু শেখার আছে। তিনি আজ দেশকে  দুর্নীতি মুক্ত করতে যে পদক্ষেপ নিয়েছেন তা নজিরবীহিন। তার অনেক আত্মীয়-স্বজনকে গনভবনে ঢুকা বন্ধ করে দিয়েছেন। শেখ হাসিনার সততাকে আমরা কাজে লাগিয়ে দেশকে আরো উন্নত করতে  চাই।  তার মতো একজন প্রধানমন্ত্রী এ দেশে আর আসবে কিনা সন্দেহ আছে। তিনি সারাদিন দেশের ও দেশের মানুষের কল্যানের চিন্তা করেন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কাইলানী   মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে ওই বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম এ সব কথা বলেন। 

এ সময় তিনি স্থানীয় শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্য করেন বলেন, শিক্ষার্থীদের ও আপনার শিশুকে নৈতিক শিক্ষা দিবেন। মাদক, বাল্য বিয়েও  ইভটেজিংএর বিরুদ্ধে সন্তানদেরকে সচেতন করতে হবে।   যে জাতী নারীকে সম্মান দিতে না জানে সে জাতি মানুষ রূপী অমানুষ   হিসাবে পরিচিত পায়।   গতানুগতিক শিক্ষা জাতিকে উন্নত করতে পারে না। উন্নত জাতি হিসাবে পরিচিত পেতে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাই তাদেরকে শিখাবেন কিভাবে শেখ হাসিনা,   মতিয়া চৌধুরী বা স্পিকার শিরিন শারমিনের মতো নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়া যায়। অশিক্ষিত জাতি অন্ধকার আকাশের মতন। আমি শেখ হাসিনার মতো একজন সৎ নেতার  কর্মী হিসাবে আমার মন্ত্রনালয়কে দুর্নীতিমুক্ত করতে  ৯২জন  দুর্নীতি পরায়ন কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। আর ভালোদের পদায়ন দিয়েছি। 

উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের কাইলানী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা ব্যায়ে  নতুন চারতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে ওই বিদ্যালয়ের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।   উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তারের সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এসএম রোকনুজ্জামানের পরিচালনায়  অনুষ্ঠিত ওই সভায় বক্তব্য রাখেন জেলা শিক্ষা প্রকৌশলী প্রতিভা রানী সরকার, ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রবি ঠাকুর হালদার প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন পিরোজপুরের  জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত বর্নিক, উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, উপজেলা আ’লীগ সাধারন  সম্পাদক মো.মোশারেফ হোসেন খান, কৃষকলীগের কেন্দ্রীয় নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আ. লতিফ,  ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  এম. সাইফুল ইসলাম সাইফ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. বেলায়েত হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর  রহমান রঞ্জু প্রমুখ। 
 

এই বিভাগের আরো খবর