• রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৭

  • || ১৬ রজব ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারেনি: প্রধানমন্ত্রী একযুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয়: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী এলডিসি থেকে উত্তরণের সুপারিশ তুলে দেয়া হলো প্রধানমন্ত্রীর হাতে ‘স্বল্পোন্নত থেকে বেরিয়ে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে’ সঠিক পরিসংখ্যানই কার্যকর পরিকল্পনা প্রণয়নের পূর্বশর্ত- রাষ্ট্রপতি পরিসংখ্যান উন্নয়ন ও অগ্রগতির পরিমাপক: প্রধানমন্ত্রী দেশবাসীকে সুখবর জানাতে বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী

দেশের দেড় কোটি মানুষ ভাতা পাচ্ছেন: তথ্যমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে দেড় কোটি মানুষ নানাভাবে ভাতা পাচ্ছেন, যা ইউরোপের দেশগুলোতেও চালু নেই। শুক্রবার বিকেলে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। কক্সবাজার জেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

বাংলাদেশের অবস্থা ১২ বছর আগে কী ছিল, আজ কী অবস্থায় পৌঁছেছে, সে বিষয়গুলো সাধারণ মানুষের কাছে পৌঁছানোর জন্য এ সময় দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, সামনে পৌরসহ নানা নির্বাচন রয়েছে। এসব নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা অংশগ্রহণ করবেন, তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, অনেকে লুটপাট করে পিঠ বাঁচাতে, লুণ্ঠিত সম্পদ রক্ষা করতে নৌকায় উঠতে চায়। তবে তাদের কাউকে সেই সুযোগ দেয়া হবে না।

কক্সবাজারে সরকারের উন্নয়ন কর্মযজ্ঞ নিয়ে ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সরকার কক্সবাজারকে এগিয়ে নিয়ে যাচ্ছে। কেউ স্বপ্নেও ভাবেনি কক্সবাজার পর্যন্ত রেললাইন আসবে। কিন্তু তা আজ বাস্তবে রূপ নিয়েছে। আগামী বছর ঢাকা থেকে কক্সবাজারে রেল পৌঁছাবে। কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করা হয়েছে।

শহরের লালদীঘির পূর্বপাড়স্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, প্রবীণ আওয়ামী লীগ নেতা মোস্তাক আহমদ চৌধুরী প্রমুখ।