শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

পিরোজপুর সংবাদ
১৭৬

ধর্মীয় শিক্ষার মাধ্যমেই পূর্ণতা পায় শিক্ষা ব্যবস্থা:প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৮  

দেশের শিক্ষা ব্যবস্থাকে পূর্ণাঙ্গ রূপ দিতে ধর্মীয় শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। এমনই মনে করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা আওয়ামী লিগের নেত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের সাংসদে আইন পাস করে স্বীকৃতি দেওয়া হয়েছে কওমি মাদ্রাসাকে। ১৯৭৭ সালে যাদের স্বীকৃতি বাতিল করেছিলেন বাংলাদেশের রাষ্ট্রপতি জিয়াউর রহমান। ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখা হাসিনা সেই স্বীকৃতি ফিরিয়ে দিয়েছেন।

সেই উপলক্ষ্যে রবিবার ওই দেশের রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কওমি মাদ্রাসার পক্ষ থেকে সম্মান জানানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। একই সঙ্গে তাঁকে ‘কওমি জননী’ উপাধিতেও ভূষিত করা হয়।

ওই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বঙ্গবন্ধু তনয়া বলেন, “একটি দেশের শিক্ষাব্যবস্থা ধর্মীয় শিক্ষার মাধ্যমেই পূর্ণতা পায়। আমরা এই কওমি শিক্ষাকে স্বীকৃতি দিয়েছি। পাশাপাশি সংসদের মাধ্যমে আইন পাস করেছি। যাতে পরবর্তী সময় কেউ এ স্বীকৃতি খর্ব করতে না পারে।”

ওই অনুষ্ঠানে কওমি মাদ্রাসা কর্তৃপক্ষ সম্পর্কে একগুচ্ছ প্রশংসা শোনা গিয়েছে প্রধানমন্ত্রী হাসিনার মুখে। মাদ্রাসার আলেমদের উদ্দেশ্য করে তিনি বলেছেন, “আপনারা অসহায়দের জায়গা দেন। তাদের থাকাখাওয়ার ব্যবস্থা করেন। যাদের কোথাও যাওয়ার জায়গা নেই, আপনারা তাদের জন্য শেষ ঠিকানা। এত কিছুর পর আপনাদের স্বীকৃতি থাকবে না তা তো হয় না।”

এই বিভাগের আরো খবর