বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৬ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

পিরোজপুর সংবাদ
১০০

নতুন বই পেয়ে খুশি কাউখালীর শিক্ষার্থীরা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২০  

 

পিরোজপুরের কাউখালীতে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। বুধবার (১ জানুয়ারি) সকালে কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাইদ মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যবই বিতরণ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. খালেদা খাতুন রেখা, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন, কাউখালী থানার ইনচার্জ নজরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হাকিম, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার রিয়াজুল ইসলাম, সদর ইনিয়ন চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টন, ইউআরসির ইনস্ট্রাক্টর মাহাফুজা খানম, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কেএম জামান প্রমুখ।
একাডেমিক সুপার ভাইজার রিয়াজুল হক  জানান, এবছর উপজেলার প্রতিটি স্কুল, মাদরাসা ও ভোকেশনালের শিক্ষার্থীদের মাঝে ১ লাখ ১৩ হাজার ১১০ কপি নতুন বই বিতরণ করা হয়েছে। এই নতুন বই পেয়ে ছাত্রছাত্রীরা অনেক খুশি। 
প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হাকিম  বলেন, উপজেলার ৬৭টি প্রাথমিক বিদ্যালয়সহ কিন্ডারগার্টেন ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ৩১ হাজার ৫৫০ কপি নতুন বই বিতরণ করা হয়। বই উৎসবের দিনে নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মাতোয়ারা। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. খালেদা খাতুন রেখা  বলেন, উপজেলার সবকটি প্রাথমিক, মাদরাসা, মাধ্যমিক ও ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব হয়েছে। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা উল্লাসে মেতে ওঠে। বছরের প্রথম দিনে নতুন বই পওয়ায় শিক্ষার্থীরা পড়াশুনার প্রতি উদ্বুদ্ধ হবে।

এই বিভাগের আরো খবর