বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর ভান্ডারিয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা ভারতের উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান তথ্যপ্রযুক্তি ব্যবহারে দায়িত্বশীল হতে হবে: স্পিকার তৃতীয় টার্মিনাল নির্মাণ হলে সেবা পাবে আরও ১২ মিলিয়ন যাত্রী মালিকের গাফিলতিতে কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড: স্বাস্থ্যমন্ত্রী শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ট্রাইব্যুনাল রূপপুর বিদ্যুৎকেন্দ্র থেকে দেশ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাবে ৬০ বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন: ড. কামাল-রীভা গাঙ্গুলির বৈঠক
৪৩

নিষিদ্ধ হয়েও বর্ষসেরা সাকিব

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

ভারতের সমর্থকদের সংগঠন ভারত আর্মিকে কে না চেনে! প্রতি বছর বিশ্বের সেরা ক্রিকেটারদের পুরস্কৃত করে থাকে তারা। মূলত দর্শকদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করে থাকে এই সংগঠন। এ বছর ভারত আর্মির বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকলেও তার এ অর্জন সাকিবভক্তদের এনে দিয়েছে খুশির অনন্য উপলক্ষ। 

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে আপাতত এক বছরের নিষেধাজ্ঞায় আছেন সাকিব। ফলে পরবর্তী একবছর ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন না তিনি। তবে ভারত আর্মির এই এওয়ার্ড দেয়া হয় শেষ একবছরে করা পারফরমেন্সের উপর ভিত্তি করে। 

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে মাত্র ৮ ম্যাচে ৬০৬ রান করেছেন সাকিব আল হাসান। এর মাঝে সেঞ্চুরি ছিল দুটি, হাফসেঞ্চুরি রয়েছে মোট পাঁচটি। বল হাতে নিয়েছেন মোট ১১ উইকেট। এছাড়া অন্যান্য সিরিজেও ছিলেন অনেক উজ্জ্বল। ফলে ভারত আর্মির পক্ষ থেকে আন্তর্জাতিক বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনায়ন পান সাকিব।

সাকিব ছাড়াও আরো তিন জন ছিলেন এই তালিকায়। সাকিবের সঙ্গে ভারত আর্মি অ্যাওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। 

অনলাইন ভিত্তিক এই জরিপে ভোট দেন সারাবিশ্বের ক্রিকেটভক্তরা। সেখানে বলা চলে একক আধিপত্য বিস্তার করে সর্বমোট ৮১% ভোট পেয়ে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া স্টোকস ৮%, উইলিয়ামসন ৬% এবং স্মিথ পেয়েছেন ৫% ভোট।

এই বিভাগের আরো খবর