সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৩৬

নুসরাত হত্যার ঘটনায় ওসি মোয়াজ্জেম এর জামিন নামঞ্জুর

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

নুসরাত হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তারকৃত আসামি ওসি মোয়াজ্জেম এর জামিন নামঞ্জুর করেছে হাইকোর্ট। আগামী ৪০ কার্যদিবসের মধ্যে বিচার কার্যক্রম শেষ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট বেঞ্চ । এর মধ্যে শেষ না হলে তার জামিন আবেদন বিবেচনা করা হবে।

রবিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

গত ১৭ই জুলাই নিম্ন আদালতে ওসি মোয়াজ্জেমের জামিন নামঞ্জুর হয়। এর বিরুদ্ধে ৩১শে জুলাই হাইকোর্টে আপিল করে জামিন চান তিনি। এরপর ২৭শে আগস্ট হাইকোর্ট ওসি মোয়াজ্জেমের করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন।১৬ই অক্টোবর জামিন চেয়ে ওসি মোয়াজ্জেমের করা আপিলের ওপর শুনানি শেষে হাইকোর্ট ৩রা নভেম্বর আদেশের তারিখ ধার্য করেছেন।

প্রসঙ্গত, গত ৬ই এপ্রিল মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যার চেষ্টা করেন তাঁর মাদ্রাসার শিক্ষার্থীরা। এর ১০ দিন আগে নুসরাত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান।

থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে ছড়িয়ে দেন। ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওই দিনই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। পরোয়ানা জারির দুই দিন পর মোয়াজ্জেম হোসেন হাইকোর্টে জামিন আবেদন করেন। গ্রেপ্তারি পরোয়ানা জারির ২০ দিন পর গ্রেপ্তার হন তিনি।

এই বিভাগের আরো খবর