• রোববার   ০১ নভেম্বর ২০২০ ||

  • কার্তিক ১৬ ১৪২৭

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪২

পিরোজপুর সংবাদ

পিরোজপুরের কাউখালী-সোনাকুর ফেরি সার্ভিস উদ্বোধন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৮ জুলাই ২০২০  

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের কাউখালী উপজেলা সদরের সাথে চারদিক নদী বেষ্টিত দুটি ইউনিয়নের জনসাধারণের চলাচলের সুবিধার্থে সোনাকুর-কাউখালী খেয়াঘাটে সড়ক ও জনপথ বিভাগের ফেরি সার্ভিসটি আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এ ফেরী সার্ভিসের উদ্বোধন করেন। পিরোজপুর নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপদ বিভাগ মাসুদ মাহমুদ সুমনের সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন। এসময় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কাউখালী ষ্টিমার ঘাট সংলগ্ন ও আমরাজুড়ির সোনাকুরে ফেরিঘাটে দুটি নতুন পন্টুন স্থাপন করা হয়েছে। আনা হয়েছে নতুন ফেরি। ফেরিঘাটে যানবাহন ওঠানামায় নির্মাণ করা হয় অ্যাপ্রোচ রোড। দীর্ঘদিন পর অবশেষে পুনরায় কাউখালী থেকে সন্ধ্যা নদীর অপর প্রান্তের সয়না রঘুনাথপুর, আমরাজুড়ি ইউনিয়নের জনসাধারণসহ জেলা সদরের কলাখালী, শ্রীরামকাঠী বন্দর এবং পার্শবর্তী স্বরূপকাঠীর উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নতি সাধিত হবে।

ফেরি সার্ভিস পুনঃরায় চালু হওয়া প্রতিদিন যাতায়াতকারী সহস্রাধিক মানুষ উপকৃত হবে। কাউখালীর সঙ্গে পাশ^বর্তী উপজেলার ব্যবসায়িক যোগাযোগ আরও সহজ হবে। শনিবার থেকেই স্বাভাবিকভাবে সব ধরণের যানবাহন চলাচল শুরু হবে ফেরি সার্ভিসের মাধ্যমে। দীর্ঘ দিনের দাবী পূরণ হওয়ায় পুরো এলাকায় রয়েছে উৎসবমুখর পরিবেশ।

উল্লেখ্য, ১৯৯৬ সালে তৎকালীণ যোগাযোগ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু কাউখালীর চারদিক নদী বেষ্টিত দুটি ইউনিয়নের জনসাধারনের চলাচলের সুবিধার্থে সোনাকুর-কাউখালী খেয়াঘাটে ফেরি সার্ভিস চালু করেছিল। পরবর্তী সরকার ক্ষমতায় এসে ফেরি সার্ভিসটি বন্ধ করে দেয়।
সম্প্রতি পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য, সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এক জনসভায় কাউখালীর সয়না রঘুনাথপুর ইউনিয়নবাসীর দাবীর প্রেক্ষিতে সোনাকুর ফেরি ঘাটটি পুন:রায় চালু চালুর ঘোষণা দেন।