শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

পিরোজপুর সংবাদ
৫৯

পিরোজপুরে এলজিইডি কর্তৃপক্ষের সাথে সনাক এর মতবিনিময় সভা

প্রকাশিত: ২৪ জুলাই ২০১৯  

পিরোজপুর প্রতিনিধিঃ
“জলবায়ু অর্থায়ন প্রকল্প বাস্তবায়নে চাই স্বচ্ছতা, জবাবদিহিতা এবং জনঅংশগ্রহণ” এই শ্লোগানকে সামনে রেখে এলজিইডি পিরোজপুরের আয়োজনে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) পিরোজপুর এর সহযোগিতায় ২৪ জুলাই ২০১৯, বুধবার সকাল ১১:০০টায় নির্বাহী প্রকৌশলীর কার্যালয় সভাকক্ষে এলজিইডি কর্তৃপক্ষের সাথে সনাক’র এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

নির্বাহী প্রকৌশলী জনাব সুশান্ত রঞ্জন রায় এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এলজিইডি, পিরোজপুর এর সেবায় স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতকরণ ও সেবার সার্বিক মানোন্নয়নের জন্য সিটিজেন চার্টার/তথ্য বোর্ড স্থাপন; তথ্য ও অনুসন্ধান কেন্দ্র স্থাপন; পরামর্শ ও অভিযোগ বক্স স্থাপন; ওয়েবসাইটে তথ্য হালনাগাদকরণ; অভিযোগ গ্রহণ ও তথ্য প্রদান রেজিষ্টার ব্যবহার বিষয়ক; অভিযোগ নিরসন কমিটি ও নির্দেশনা সংক্রান্ত; অনিয়মের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিলে তা প্রকাশ করা; প্রকল্প প্রণয়নে ও পরিকল্পনাকালে স্থানীয় নাগরিকদের অংশগ্রহণ এবং মতামত গ্রহণ; প্রকল্প এলাকার মানুষকে অবগত করার জন্য গণশুনানীর আয়োজন করা এবং উপজেলা/জেলা দুর্যোগ ও পরিবেশ কমিটি কার্যকরীকরণ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয় এবং সমস্যাসমূহ সমাধানের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় আলোচনায় অংশগ্রহণ করেন এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী জনাব আবুল কালাম আযাদ, স্বজন এর আহ্বায়ক এ.বি.এম খালিদ আবু, সনাকের সিএফজি বিষয়ক উপকমিটির সদস্য খায়জুরান দিরোজ, সনাক সহ-সভাপতি ও সিএফজি বিষয়ক উপকমিটির সদস্য এম. এ রব্বানী ফিরোজ, সনাক সভাপতি অ্যাড. মোহাম্মদ শহীদুল্লাহ খান, এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী জনাব মোঃ আরিফুল ইসলাম প্রমূখ। স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক এর সিএফজি বিষয়ক উপকমিটির আহ্বায়ক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম। সভা সঞ্চালনায় ছিলেন টিআইবি’র এরিয়া ম্যানেজার ধীমান গাইন। 
 

এই বিভাগের আরো খবর