• বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

পিরোজপুর সংবাদ
১৮১

পিরোজপুরে ধান কেটে বাড়ী পৌঁছে দিলো ছাত্রলীগ কর্মীরা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

পিরোজপুর প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে পাকা ধান নিয়ে বিপাকে পড়া এক কৃষকের ফোনে মাঠে গিয়ে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিয়েছে পিরোজপুর জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার সকাল থেকে পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলা পাড়েরহাট ইউনিয়নের ঝনঝনিয়া গ্রামের মাঠে এ ধান কাটে ছাত্রলীগের নেতা-কর্মীরা বলে জানান পিরোজপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু।
জেলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে মাঠের পাকা ধানা কাটার শ্রমিক না পাওয়া নিয়ে সমস্যায় পরে জেলার ইন্দুরকানী উপজেলার ঝনঝনিয়া এলাকার কৃষক মো: আলাউদ্দিন গাজী। সকালে তিনি ফোন করে জানান মাঠে পাকা ধান পড়ে আছে কিন্তু করোনা ভাইরাসের কারণে ধান কাটার কোন শ্রমিক পাচ্ছে না।
মো: জাহিদুল ইসলাম টিটু  আরো বলেন, পাকা ধান কাটার শ্রমিক পাচ্ছে না শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আহবানে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে আমি সহ জেলা ছাত্রলীগের  ১৮ জন নেতা-কর্মীকে নিয়ে তার  ধান ক্ষেতে যাই। পরে আমি সহ ছাত্রলীগের নেতা-কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে মাঠের পাকা ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিয়ে আসি। বুধবার থেকে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ জেলার পাকা ধান নিয়ে অসহায় ও বিপাকে পড়া কৃষকের পাশে থেকে ধান কেটে দিয়ে কৃষকের বাড়ি পৌঁছে দিয়ে আসবে।

 

এ বিষয়ে কৃষক আলাউদ্দিন গাজী বলেন, করোনা ভাইরাসের কারণে ধান কাটার জন্য কোন শ্রমিক পাচ্ছিলাম না। মাঠে পাকা ধান গুলো নষ্ট হওয়ার পথে। ধান নিয়ে বিপদে পরার বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটুর সাথে কথা বললে সে ছাত্রলীগের ছেলেদের নিয়ে এসে আমার মাঠের ১৩ কাঠা জমির পাকা ধান কেটে বাড়ি পর্যন্ত পৌছে দিয়ে গেছে। ছাত্রলীগ যদি ধান না কেটে দিয়ে যেত তাহলে এ ধান গুলো মাঠেই নষ্ট হয়ে যেত। ছাত্রলীগের এ মহৎ কাজের জন্য এলাকার সাধারণ মানুষ ও অসহায় কৃষকেরা ধন্যবাদ জানিয়েছে।

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর