• বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০২ রমজান ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী

পিরোজপুরে লকডাউন বন্ধ রয়েছে সকল ব্যবসা প্রতিষ্ঠান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১  

পিরোজপুর প্রতিনিধিঃ সোমবার থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী লকডাউনের আজ দ্বিতীয় দিনেও সরকারি নির্দেশনা মেনে পিরোজপুরে বিভিন্ন ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে খোলা রয়েছে কাঁচা বাজার ও মুদি দোকান। এছাড়া সাধারণ মানুষের মাঝে মাস্ক ব্যবহারের প্রবণতা বাড়লেও, অনেকেই মানছে না সামাজিক দূরত্ব। আর যথাযথভাবে লকডাউন বাস্তবায়ন করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা গেছে।

পিরোজপুরের ক্ষুদ্র ব্যবসায়ীরা জানান, গত বছরও রমজানের সময় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে। আর এ বছরও রমজানের শুরু থেকেই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলে, তারা আবারও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবেন। তাই একটি নির্দিষ্ট সময় পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দাবি তাদের।

জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব জানিয়েছেন এক সপ্তাহ লকডাউন পালনের পর প্রশাসনের সাথে বসে একটি নির্দিষ্ট সময়ের জন্য ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে ।

জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নের জন্য প্রশাসন সচেষ্ট রয়েছে। এ ছাড়াও সাধারণ মানুষ ও ছোট ছোট ব্যবসায়িরা যাতে ক্ষতির সম্মুখিন না হন সে ব্যাপারেও প্রশাসনের নজরদারী থাকবে।