রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৭৯

পিরোজপুরে শুরু হয়েছে ৪ দিন ব্যাপী আয়কর মেলা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরে আজ শনিবার দুপুর থেকে ৪ দিনব্যাপী শুরু হয়েছে আয়কর মেলা । পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক অডিটরিয়ামে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।
বরিশাল কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার আবুল বাসার আকনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সদর উপজেলা চেয়ারম্যান  মো. মজিবুর রহমান খালেক, জেলা ব্যবসায়ী সমিতির সভাপতি আতাউর রহমান সেখ আলম, পিরোজপুর সার্কেল-৬ এর উপকর কমিশনার সুব্রত কুমার দে, জেলা আইনজীবী সমিতির সম্পাদক এডভোকেট শহিদুল হক পান্না।
উপকর কমিশনার (সার্কেল-৬) সুব্রত কুমার দে জানান, আগামী ১৯ নভেম্বর পর্যন্ত এ আয়কর মেলা চলবে। মেলায় নতুন করদাতাদের জন্য টিআইএন রেজিষ্ট্রেশন, পুরাতন করদাতাদের জন্য টিআইএন পূনঃরেজিষ্ট্রেশন, বিনামূলে আয়কর রিটার্ন ফরম, চালান ফরম, সিটিজেন চার্টার সরবরাহ, আয়কর রিটার্ন জমা দেয়া, তাৎক্ষনিক প্রাপ্তি স্বীকারপত্র প্রদান, হেল্প ডেক্সসহ মেলা প্রাঙ্গনে সোনালী ও জনতা ব্যাংকের অস্থায়ী বুথের মাধ্যমে আয়করের টাকা পরিশোধের ব্যবস্থা রয়েছে। গত অর্থ বছর পিরোজপুরে ৮৫০০ জন রিটার্ন দাখিলকারী ৫৬ কোটি ১০ লক্ষ টাকা আয়কার জমা দেন। আর এ বছর লক্ষ মাত্রা নির্ধারন করা হয়েছে ৫৮ কোটি টাকা।

এই বিভাগের আরো খবর