শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

পিরোজপুর সংবাদ
১১

পিরোজপুরে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ১

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

 

 বরিশালে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে মো. মবিনুর রহমান (৫৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

মবিনুর রহমান বরিশালের বাবুগঞ্জ উপজেলার পশ্চিম ভুতেরদিয়া এলাকার মৃত. আ. বারি আকনের ছেলে। 

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) সকালে র‌্যাব-৮ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরআগে বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) দিনগত রাতে পিরোজপুরের নেছারাবাদ ‍উপজেলা থেকে তাকে আটক করা হয়।
এতে বলা হয়, আটক মবিনুর রহমান দীর্ঘদিন ধরে ভুয়া নিয়োগপত্র দিয়ে সেনাবাহিনীতে বিভিন্ন বেসামরিক পদে চাকরি দেওয়ার নামে সাধারণ মানুষের কাছে হতে অর্থ হাতিয়ে নিচ্ছিলো। তিনি নিজেকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার বলে সাধারণ মানুষের কাছে পরিচয় দিতেন।
এরই ধারাবাহিকতায় সম্প্রতি সৌরভ দাস, আকাশ পাল, রিয়াদুল ইসলাম, বিশ্বজিৎ দাস, অনুপ কুমার বসু ও আমিনুর রহমানের সেনাবাহিনীতে চাকরি হয়েছে জানিয়ে তাদের যশোরের ইবনে সিনা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে মেডিকেল করায়। পাশাপাশি প্রত্যেকের কাছে টাকা দাবি করে। এতে মবিনুরের প্রতি অভিভাবকদের সন্দেহ হয়।
এরপর অভিভাবকরা বিষয়টি র‌্যাবকে জানায়। পরবর্তীতে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। প্রথামিক জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর একজন ওয়ারেন্ট অফিসার হিসাবে পরিচয় দিলেও পরে তিনি সব সত্য স্বীকার করেন।

এই বিভাগের আরো খবর