বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৭৩

পিরোজপুরে ৩৫ হাজারেরও বেশী লোক আশ্রয় কেন্দ্রে

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর জন্য ১০ নম্বর সতর্কতা সংকেত দেওয়ার পর থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ২২৮টি আশ্রয় কেন্দ্রে অন্তত ৩৫ হাজার লোক আশ্রয নিয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। দিনের বেলায় থেমে থেমে বৃষ্টি হলেও ঝড়ের তেমন একটি লক্ষন না থাকায় অনেকেই আশ্রয় কেন্দ্রে আসতে চাচ্ছেনা। তবে প্রশাসন জানিয়েছে সন্ধ্রার পর থেকে স্থানীয় স্বেচ্ছাসেবক ও রেডক্রিসেন্টের সদস্যদের মাধ্যমে সকলকেই আমরা আশ্রয় কেন্দ্রে নিয়ে আসব। পিরোজপুর ৭ উপজেলায় ২২৮টি আশ্রয়কেন্দ্র প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুত  রাখা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে ১ লক্ষ ৭৩ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে বলে জানান, জেলা প্রশাসক। 
এদিকে শনিবার বিকেলে জেলা প্রশাসকের হল রুমে জরুরী আরও একটি সভা করেছেন পিরোজপুর জেলা প্রশাসক। সাধারণ মানুষকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং অব্যহত রয়েছে এবং টাঙিয়ে দেওয়া হয়েছে ঝুকিপূর্ণ চিহ্ন সম্বলিত পতাকা। এছাড়া নদীতে বৃদ্ধি পেয়েছে পানির উচ্চতা। 
এদিকে দুর্যোগ আক্রান্ত মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে ১৬৯ টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি ৭টি উপজেলায় একটি করে এবং জেলায় আরও একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া দুর্যোগ পরবর্তী সময়ে জরুরী ভিত্তিতে সেবা দেওয়ার জন্য ১,২৭৫ জন স্বেচ্ছাসেবক এবং ৪৩৫ জন স্কাউট সদস্য প্রস্তুত রয়েছে।  

এই বিভাগের আরো খবর