• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী
১৪৮

পিরোজপুরে ৩৫ হাজারেরও বেশী লোক আশ্রয় কেন্দ্রে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর জন্য ১০ নম্বর সতর্কতা সংকেত দেওয়ার পর থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ২২৮টি আশ্রয় কেন্দ্রে অন্তত ৩৫ হাজার লোক আশ্রয নিয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। দিনের বেলায় থেমে থেমে বৃষ্টি হলেও ঝড়ের তেমন একটি লক্ষন না থাকায় অনেকেই আশ্রয় কেন্দ্রে আসতে চাচ্ছেনা। তবে প্রশাসন জানিয়েছে সন্ধ্রার পর থেকে স্থানীয় স্বেচ্ছাসেবক ও রেডক্রিসেন্টের সদস্যদের মাধ্যমে সকলকেই আমরা আশ্রয় কেন্দ্রে নিয়ে আসব। পিরোজপুর ৭ উপজেলায় ২২৮টি আশ্রয়কেন্দ্র প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুত  রাখা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে ১ লক্ষ ৭৩ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে বলে জানান, জেলা প্রশাসক। 
এদিকে শনিবার বিকেলে জেলা প্রশাসকের হল রুমে জরুরী আরও একটি সভা করেছেন পিরোজপুর জেলা প্রশাসক। সাধারণ মানুষকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং অব্যহত রয়েছে এবং টাঙিয়ে দেওয়া হয়েছে ঝুকিপূর্ণ চিহ্ন সম্বলিত পতাকা। এছাড়া নদীতে বৃদ্ধি পেয়েছে পানির উচ্চতা। 
এদিকে দুর্যোগ আক্রান্ত মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে ১৬৯ টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি ৭টি উপজেলায় একটি করে এবং জেলায় আরও একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া দুর্যোগ পরবর্তী সময়ে জরুরী ভিত্তিতে সেবা দেওয়ার জন্য ১,২৭৫ জন স্বেচ্ছাসেবক এবং ৪৩৫ জন স্কাউট সদস্য প্রস্তুত রয়েছে।  

পিরোজপুর বিভাগের পাঠকপ্রিয় খবর