শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

পিরোজপুর সংবাদ
৮০

পিরোজপুর জেলায় ২০ জন মাদক ব্যবসায়ীকে পুনর্বাসন

প্রকাশিত: ৩ আগস্ট ২০১৯  

পিরোজপুর জেলায় গত ১ জুলাই হতে ৩১ জুলাই পিরোজপুর জেলার সকল থানা ও জেলা গোয়েন্দা পুলিশ মাদকসেবী ও ব্যবসায়ীসহ ৪৩ জনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় জেলা ও বিভিন্ন থানায় পৃথক পৃথক ভাবে ৩৭টি মামলা মাদক মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ১ হাজার ৫৬ পিচ ইয়াবা, ৬শ গ্রাম গাজা, ১হাজার ৯শ মিঃলিঃ ঢালাই মদ উদ্ধার করে পুলিশ।
পুলিশ সূত্রে জানা গেছে, পিরোজপুর জেলার ৭টি উপজেলায় ২০জন মাদকসেবী ও মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করে। মাদক ছাড়ার পর পুনর্বাসনের লক্ষে মাদকসেবী ও ব্যবসায়ীরা পুনরায় মাদকের সাথে জড়িয়ে না পড়ে এজন্য বিকল্প কর্মসংস্থানের জন্য সম্প্রতি বরিশাল পুলিশের ডিআইজি মো: শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম পিরোজপুর জেলা পুলিশের আয়োজনে আত্মসমর্পনকারীদের মাঝে চা বিক্রির সরঞ্জাম, সেলাই মেশিন ও অটোরিকশা বিতরণ করা হয়। এদিকে জেলায় বিচারাধীন পুরাতন মাদক মামলায় ৭ জনের বিভিন্ন মেয়াদে সাজাও হয়।
পিরোজপুর জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান বলেন, মাদকের অভিযান চলমান। অন্যদিকে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের আটকের পরপরই মোবাইল কোর্টের তাৎক্ষণিক সাজা ও আদালতের দন্ড প্রদান। পাশাপাশি আত্মসমর্পণের সুযোগ দিয়ে তাদেরকে পুনর্বাসনেরও ব্যবস্থা করা হচ্ছে। এতে করে মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা স্বাভাবিক জীবনে ফিরে আসবে বলে তিনি আশাবাদী।

 

এই বিভাগের আরো খবর