• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৫৯

ফয়জুর রহমানের মৃত্যুবার্ষিকীতে পিরোজপুর জেলা পুলিশের শ্রদ্ধাঞ্জলি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৬ মে ২০২০  

পিরোজপুর প্রতিনিধি :  ১৯৭১ সালে ৫ মে পিরোজপুরে দায়িত্বরত অবস্থায় তৎকালীন এসডিপিও (মহাকুমা পুলিশ প্রধান) ও প্রখ্যাত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদ, অধ্যাপক জাফর ইকবাল ও বিখ্যাত কার্টুনিস্ট আহসান হাবিব এর পিতা ছিলেন শহিদ ফয়জুর রহমান আহমেদকে নৃশংসভাবে হত্যা করে বলেশ^র নদীতে ফেলে দেয় পাক বাহিনী।  স্থানীয় মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় এই পুলিশ কর্মকর্তার মৃতদেহ জীবনের ঝুঁকি নিয়ে বলেশ্বর নদ তীরবর্তী নীমা গ্রামের কতিপয় গ্রামবাসী তার মরদেহ নদী থেকে তুলে নদীতীরে সমাহিত করে। স্বাধীনতার পর পরিবারের লোকজন তাঁর মৃতদেহ পূর্ন মর্যাদায় ওই কবর থেকে তুলে পিরোজপুর পৌরকবরস্থানে দাফন করে। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ শহীদ ফয়জুর রহমান আহমেদকে স্বাধীনতা পুুরস্কার (মরণোত্তর) ২০১৭ প্রদান করা হয়।
তার ৪৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে পিরোজপুর জেলা পুলিশ মঙ্গলবার মরহুমরে কবরে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানায় ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করেন এবং বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে স্যালুট প্রদর্শন করে জেলা পুলিশ ।

পিরোজপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন ) মোল্লা আজাদ হোসেন বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ফয়জুর রহমান আহমেদের অবদান স্বরূপ তার নামে পিরোজপুরে যে কোন প্রতিষ্ঠানের নামকরনের দাবী জানাই এবং বীর বিক্রম বা বীর প্রতীকের যেকোন উপাধী তাকে প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিনীত নিবেদন জানাই ।

পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, একজন দায়িত্ববান, সঠিক সিদ্ধান্ত গ্রহনকারী ও দেশপ্রেমিক । তার এই মহান আত্মত্যাগ বাংলাদেশ পুলিশকে গর্বিত করেছে এবং সে বাহিনীর একজন সদস্য হিসেবে আমি নিজেও গর্বিত । তিনি যেমন মহান আত্মত্যাগে বলীয়ান তারা সব সন্তানের আমাদের দেশের প্রথিতযশা ব্যাক্তি। প্রায়ত হুমায়ুন আহমেদ ছাড়াও তার অন্য সন্তানেরা হলেন অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল, অধ্যাপিকা সুফিয়া হায়দার, মমতাজ শহীদ, রোকসানা আহমেদ এবং কার্টুনিস্ট আহসান হাবীব।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন ) মোল্লা আজাদ হোসেন , অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল ) আহমেদ মাঈনুল হাসান , পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম বাদল সহ পুলিশ সদস্যরা ।  

পিরোজপুর বিভাগের পাঠকপ্রিয় খবর