রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৪৪

বর্তমান সরকার ফায়ার সার্ভিসকে আধুনিকায়ন করেছে- মঞ্জু

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

ভান্ডারিয়া   প্রতিনিধিঃ
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স একটি গুরুত্বপূর্ণ বাহিনী। ফায়ার সার্ভিস কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত মানুষের সেবা করে যাচ্ছে। এটি জীবন রক্ষাকারী বাহিনী। যখনি অগ্নিসহ কোনো দুর্ঘটনার খরব পায় তখনি তারা নিজেদের জীবন বিপন্ন করে জনগণের জানমাল রক্ষা করে। আজ বুধবার সকালে পিরোজপুরের ভান্ডারিয়ায় ফায়ার সার্ভিস স্টেশনে জাতীয় পার্টি জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।  

আনোয়ার হোসেন মঞ্জু এমপি তিনি আরো বলেন, বর্তমান সরকার ফায়ার সার্ভিসকে আধুনিকায়ন করেছে। ইতিমধ্যে প্রতিটি ফায়ার সার্ভিসে উন্নত প্রযুক্তি, এ্যাম্বুলেন্স সংযোজনসহ আধুনিক যন্ত্রপাতি বিদেশ থেকে আমদানি করেছে।  ভান্ডারিয়ায় সার্ভিস ষ্টেশনটি র্নিমাণের পর থেকে অত্যন্ত সুনামের সাথে এই ষ্টেশনের কর্মীরা উপজেলার প্রত্যন্ত অঞ্চলে সব ধরনের দুর্ঘটনায় সফলতার সাথে কাজ করছে। তাই তাদের কে সম্মান করতে হবে এবং তাদের সাথে বন্ধুত্ব সুলভ আচারণ করতে হবে। বর্তমান সরকার ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মীদের উন্নয়নে ব্যাপক কর্মসূচি নিয়েছে।

 ‘সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দূর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মিরাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, অফিসার ইনচার্জ এস এম মাকসুদুর রহমান,উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এর স্টেশন অফিসার ফারুক হোসাইন প্রমুখ। আলোচনা শেষে অগ্নি নির্বাপক সাজ-সরঞ্জামাদি ও অগ্নি নির্বাপন মহড়া প্রদর্শণ করা হয়।

এই বিভাগের আরো খবর