সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

পিরোজপুর সংবাদ
৪৩

বাচ্চা সজারু দেখে প্লেন থামিয়ে দিলেন পাইলট

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

 


 সবকিছু প্রস্তুত। এখনি ফ্লাইট ছাড়বে। যাত্রীরা সবাই প্রস্তুত। প্রস্তুত চালকও। কিন্তু ঠিক শেষ সময়েই জরুরি ব্রেক করে প্লেন থামিয়ে রাখলেন পাইলট। কিন্তু কেন? এমন প্রশ্ন তো আসবে স্বাভাবিক। তবে উত্তর নিয়েও ধারণা হতে পারে সবার।


হয় তো মনে হবে- নিশ্চয়ই গুরুত্বপূর্ন কোনো কারণ রয়েছে এর পেছনে। কিন্তু এর কারণ গুরুত্বপূর্ণ কিনা সেই প্রশ্নের আগে রয়েছে মানবিক বিবেচনা। মানবিক বিবেচনা করেই প্লেনটি থামিয়ে রেখেছিলেন পাইলট। কারণ একটি বাচ্চা সজারু ঠিক সেই সময়েই রানওয়ের রাস্তা ধরে পার হচ্ছিল।

সম্প্রতি স্কটল্যান্ডে এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবামাধ্যম।

খবরে বলা হয়, প্লেন ছাড়ার ঠিক শেষ মুহূর্তেই পাইলট খেয়াল করলেন রানওয়ের ওই রাস্তা ধরেই পার হচ্ছে একটি বাচ্চা সজারু। তাই তিনি জরুরি ব্রেক করেন। পরে কেন ব্রেক করেছেন সেই কারণ তিনি যাত্রীদের জানান।

যদিও বেশি দেরি হয়নি। জরুরি ব্রেকের কারণে মাত্র দুই মিনিট বেশি সময় লেগেছে প্লেনটি ছাড়তে। তবে কারণ শোনার পর যাত্রীরাও কেউ রাগ করেনি পাইলটের ওপর।

টুইটার বার্তায় ওই প্লেনে থাকা এক যাত্রী বলেন, ঠিক ৫টায় প্লেনটি ছাড়ার সময় হঠাৎ-ই জরুরি ব্রেক করলেন চালক। সেই সময়ই পাইলট আমাদেরকে এর কারণও জানান। তিনি জানান, একটি বাচ্চা সজারু রানওয়ের রাস্তা ধরে পার হচ্ছিল বলেই তিনি প্লেন থামিয়ে বাচ্চা সজারুটিকে রাস্তা পার হওয়ার সুযোগ দেন। 

এই বিভাগের আরো খবর