• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে: ধর্ম প্রতিমন্ত্রী লিবিয়ায় ২৬ বাংলাদেশি খুন, মানবপাচারকারীর হোতা আটক পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী
২২

পাকা আমের মধুর রসে

ম্যাংগো মিন্ট

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ জুন ২০২০  

ম্যাংগো মিন্ট তৈরি করার জন্য প্রথমে ম্যাংগো পাল্প তৈরি করে নিতে হবে। আবার চাইলে পাকা আম কুঁচি কুঁচি করে কেটে মিক্সারে মিক্স করে নিতে পারেন। 

 

উপকরণঃ

পাকা আম কুঁচি, পুদিনা পাতা হাফ কাপ, ১ কাপ বরফ টুকরা, ম্যাংগো পাল্প ১ কাপ , ২ কাপ পরিমাণ চিনি। 

ম্যাংগো পাল্প তৈরিঃ বিদেশে খুব সহজেই ম্যাংগো পাল্প কিনতে পাওয়া যায়। এখন এ দেশের অনেক সুপার সপ গুলোতেও কিনতে পাওয়া যায়। আবার ম্যাংগো পাল্প বাসায়ও তৈরি করা যায়। দেখে নিন ,কিভাবে তৈরি করবেন ম্যাংগো পাল্প। আমের খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে নিতে হবে। একটি মিক্সারের জগে ৪/৩ ভাগ আম নিয়ে ব্লেন্ড করে নিবেন তারপর আবার কিছু আম নিয়ে ব্লেন্ড করবেন। যাতে সব গুলো আম খুব ভালো ভাবে ব্লেন্ড হয়ে যায়। এভাবেই তৈরি হয়ে যাবে ম্যাংগো পাল্প। ম্যাংগো জুস,ম্যাংগো সেক,ম্যাংগো লাচ্ছি এসবতো সব সময়ই খেয়ে থাকেন। খুব কম সময়ে যদি একটি ভিন্ন রকম জুস তৈরি করে নিতে পারেন, আবার টেস্টও যদি হয় রিফ্রেসিং, কেমন হয় বলুন তো ? তাই খুব সহজেই তৈরি করা শিখে নিন ম্যাংগো মিন্ট। 

প্রণালীঃ

প্রথমে এক কাপ পুদিনা পাতা (আরও বেশি দিতে পারেন)  এবং এক কাপ বরফ মিক্সারের জগে নিয়ে মিক্স করে নিতে হবে। যেহেতু এটি ম্যাংগো পাল্প দিয়ে তৈরি করা হবে তাই এগুলো আগে গ্রাস করে নিলে ভালো হবে। আপনি চাইলে আমের গোটা গোটা টুকরো দিয়েও করতে পারবেন। সেক্ষেত্রে এর সঙ্গে আমের টুকরো গুলোও ব্লেন্ড করে নিতে হবে। তবে ম্যাংগো পাল্প বা টুকরো যা দিয়েই করেন না কেন সেগুলো আগে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিতে হবে। ম্যাংগো পাল্প এবং ২ কাপ পরিমাণ চিনি দিয়ে খুব ভালো ভাবে মিক্স করে( পুদিনা পাতা যেন এঁকেবারে মিক্স হয়ে যায়) নিতে হবে। এই মিক্সিং গুলো একটু সময় নিয়ে করতে হবে যাতে কোন আঁশ না থাকে। এভাবেই তৈরি করে নিতে পারেন মজাদার ম্যাংগো মিন্ট। এরপর সুন্দর করে সাজিয়ে পরিবেষণ করতে পারবেন এবং চাইলে ফ্রিজে রেখে ঠান্ডা করেও খেতে পারবেন।