বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

পিরোজপুর সংবাদ
৬৩

বিএনপিকে বাদ দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঐক্যফ্রন্টের!

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

ঐক্যফ্রন্টকে নিয়ে বিশেষ কোনো তৎপরতা না থাকায় অতিষ্ঠ হয়ে নির্বাচনকালীন জোট জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বিএনপি নেতাদের অনুপস্থিতিতে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের কর্মসূচির নিয়েছে। জানা গেছে, আগামী ১৩ অক্টোবর ফ্রন্টের সর্বোচ্চ ফোরামের বৈঠক থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে।

বিষয়টি ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য জেএসডি সভাপতি আসম আবদুর রব নিশ্চিত করেছেন। ফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে আসম আবদুর রব ছাড়াও তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, বিকল্পধারার শাহ আহমেদ বাদল, গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরী, ফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু উপস্থিত ছিলেন। কিন্তু বিএনপির কোনো নেতা বৈঠকে যোগ দেননি। এমনকি তাদের এ বৈঠকে আমন্ত্রণও করেনি ঐক্যফ্রন্ট।

নির্বাচনে চরম ফল বিপর্যয়ের পর সংসদে যোগদান, ফ্রন্ট থেকে একটি দলের বের হয়ে যাওয়া, শীর্ষ নেতার নির্বাচনী জোট হিসেবে ফ্রন্টকে আখ্যা দেয়াসহ কয়েকটি কারণে বেশকিছু দিন ধরে ঐক্যফ্রন্টে অস্থিরতা চলছিল। টানাপোড়েন প্রকাশ্যে আসে বিএনপির মাধ্যমেও। ঐক্যফ্রন্ট নিয়ে গা ছাড়া মনোভাব পোষণ করে বিএনপি। এমন প্রেক্ষাপটে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে বিএনপি নেতাদের অনুপস্থিতি ফ্রন্টের অনিশ্চিত ভবিষ্যতের ইঙ্গিত বহন করে।

এদিকে ফ্রন্টের বৈঠকে বিএনপির অনুপস্থিতির বিষয়ে কোনো কথাই বলতে রাজি নয় ফ্রন্টের নেতারা। তারা বলছেন, ফ্রন্টে যাদের আগ্রহ আছে তারাই ফ্রন্টকে এগিয়ে নিয়ে যাবে। নতুন করে কাউকে আগ্রহী করে তুলতে নারাজ জোটের নেতারা।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে ঐক্যফ্রন্টের একজন নেতা বলেন, বিএনপি এখন কেবল নিজেকে নিয়েই ব্যস্ত আছে। অথচ নির্বাচনের আগে তাদের আচরণ এমন ছিলো না। তারা না হয় নিজেদের নিয়ে ব্যস্ত আছে, কিন্তু আমাদেরও তো রাজনৈতিক ভাবাদর্শ আছে। ফলে ফ্রন্ট নিয়ে তাদের অনাগ্রহ মোটেই সমীচীন নয়। যেহেতু তারা গা ছাড়া মনোভাব প্রকাশ করছে তাই তাদের নিয়ে আমাদেরও কোনো মাথা ব্যথা নেই।

এই বিভাগের আরো খবর