শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
১৫

বিশ্বের সবচেয়ে উঁচু ভাস্কর্য হচ্ছে খুলনায়

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে খুলনায় বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে, যেটি হবে বিশ্বের সবচেয়ে উঁচু ভাস্কর্য। 

রোববার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় এ কথা জানানো হয়। এ ছাড়া কোনো অবস্থাতেই কৃষিজমি ব্যবহার করে কোনো উন্নয়ন প্রকল্প গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটি।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, কৃষিজমিতে কোনো কারণে যদি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রয়োজন পড়ে সে ক্ষেত্রে মন্ত্রিপরিষদের অনুমতি সাপেক্ষে জেলা প্রশাসকের মাধ্যমে জমির খাত পরিবর্তন করতে হবে। এ সময় তিনি আগামী চার মাসের মধ্যে খুলনার সব উপজেলার ভূমি ব্যবহারের মাস্টারপ্ল্যান প্রস্তুত করতে সংশ্নিষ্টদের নির্দেশনা দেন।

মোহাম্মদ হেলাল হোসেন জানান, প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য নির্মাণ করা হবে এবং এটি হবে বিশ্বের সবচেয়ে উঁচু ভাস্কর্য। এর উচ্চতা কত হবে, ব্যয় এবং কবে নাগাদ কাজ শুরু হবে, সেসব বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

সভায় জানানো হয়, খুলনার তেরখাদা ও বটিয়াঘাটা উপজেলায় বঙ্গবন্ধু ও তার ভাই শেখ আবু নাসেরের নামে দুটি পৃথক অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। শেখ কামাল হাইটেক পার্কের কাজ শিগগির শুরু হবে।

সভায় সিভিল সার্জন ডা. এএসএম আবদুর রাজ্জাক, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর