শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৩৯

ভান্ডারিয়ায় জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালী ও সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

ভান্ডারিয়া প্রতিনিধিঃ  ভান্ডারিয়া উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যেগে ৪৮তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে  র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।  বঙ্গবন্ধুর দর্শন  সমবায়ে উন্নয়ন  এ শ্লোগানকে সামনে রেখে সমবায় দিবস উপলক্ষে সকালে উপজেলা প্রশাসনের সহায়তায় পৌর শহরে একটি র‌্যালী বের হয়ে  বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা  অডিটরিয়ামে মিলিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার  মোঃ নাজমুল আলম   এর সভাপতিত্বে বক্তব্য  রাখেন  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান  আছমা আক্তার,  উপজেলা সমবায় অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আরিফুর রহমান, যুব উন্নয়ন জুনিয়ার অফিসার আবুল হোসেন , অবসরপ্রাপ্ত  সমবায় অফিসার মোঃ আঃ রব হাওলাদার, পরিদর্শক জাহিদ হাসন , যুবমহিলা লীগের সভাপতি আছমা সুলতানা প্রমুখ। র‌্যালীতে  সরকারি, বেসরকারি সংস্থা কর্মকর্তা ও কর্মচারী , নারী পুরুষসহ বিভিন্ন পেশার মানুষ অংশ নেয়।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল আলম বলেন, সমবায় অধিদপ্তর জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য হ্রাস করতে সরকারি উদ্যোগ বাস্তবায়নে অন্যতম প্রধান সংস্থা সমবায়  অধিদপ্তর।  এ প্রতিষ্ঠানের রয়েছে  একটি জাতীয় প্রশিক্ষণ একাডেমি ও ১০টি আঞ্চলিক সমবায়  প্রশিক্ষণ ইনস্টিটিউট কেন্দ্র। সমবায় সমিতির নিবন্ধন বিধিগত বিভিন্ন সেবা, আইনগত পরামর্শ এবং উন্নয়ন ও সম্প্রসারণমূলক কর্মকান্ডের মাধ্যমে সমবায় আন্দোলনকে সহায়তা করা ও জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করা সমবায় অধিদপ্তরের মূল কার্যক্রম।
সরকারি  পরিসংখানে দেশে এই মুহূর্তে এক লাখ ৭৫ হাজার ৩৭০টি নিবন্ধিত সমবায় প্রতিষ্ঠানে প্রায় এক কোটি ৯৭ লাখ ৪ হাজার ৪৩২ সদস্য রয়েছেন।

 

এই বিভাগের আরো খবর