• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে: রাষ্ট্রপতি সরকার পার্বত্য চট্টগ্রামসহ সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান, প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস মহান বিজয়ের মাস শুরু এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী সারাদেশে রেল যোগাযোগ গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের পিছনে ভিন্ন উদ্দেশ্য আছে- কাদের সৌদি সহায়তায় আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মাণ হবে : প্রধানমন্ত্রী

ভুয়া ডাক্তার ধরতে গভীর রাতে রাজধানীতে র‌্যাবের অভিযান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

চিকিৎসার নামে প্রতারণা ও ভুয়া ডাক্তার ধরতে রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকায় গভীর রাতে অভিযান চালিয়েছে র‌্যাব। পাঁচ ঘণ্টাব্যাপী এ অভিযানে নুরজাহান অর্থপেডিক্স হাসপাতালসহ তিনটি হাসপাতালে বেশ কয়েকজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ অক্টোবর) রাত ১০টা থেকে স্বাস্থ্য অধিদপ্তর ও র‌্যাব-২ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

এ সময় হাসপাতালের মেয়াদ না থাকা, উন্নত চিকিৎসা দেওয়ার কথা বললেও অপরিষ্কার ও ফ্লোরে রক্ত মাখা কাপড় ও ওয়ার্ড বয়কে দিয়ে অপারেশন করানোর কারণে মোহাম্মদপুরের নুরজাহান অর্থপেডিক্স হাসপাতালের পরিচালক বাবুল হোসেনকে এক বছরের ও ওয়ার্ড বয়কে দুই বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

একই কারণে ক্রিসেন্ট হাসপাতালের আবুল হোসেনকে এক বছর এবং মক্কা-মদিনা হাসপাতালের পরিচালক নূর নবীর কোনও ধরনের চিকিৎসা প্রদানের সনদ বা অনুমোদন না থাকায় এবং রোগী দেখার অপরাধে এক বছরের কারাদণ্ডসহ আনোয়ার হোসেন কালু ও তার সহযোগী আব্দুর রশিদকে ৬ মাস করে সাজা প্রদান করা হয়। একইসঙ্গে হাসপাতালটি সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, দীর্ঘদিনের অনুসন্ধানের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে হাসপাতাল কর্তৃপক্ষ ও দালালসহ কয়েকজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও হাসপাতাল সিলগালা করা হয়।