• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে: রাষ্ট্রপতি সরকার পার্বত্য চট্টগ্রামসহ সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান, প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস মহান বিজয়ের মাস শুরু এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী সারাদেশে রেল যোগাযোগ গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের পিছনে ভিন্ন উদ্দেশ্য আছে- কাদের সৌদি সহায়তায় আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মাণ হবে : প্রধানমন্ত্রী

মঠবাড়িয়ায় অভিযানে নিষিদ্ধ কারেন্ট জাল ও নৌকা জব্দ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

মঠবাড়িয়া প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা মৎস্য অধিদপ্তর অভিযান চালিয়ে উপজেলা চালিতাবুনিয়া স্লুইজ গেট এলাকায় সোমবার রাতে ৪টি বাঁধা জাল, ১টি কারেন্ট জাল ৪টি কাঠামো, ও ১টি নৌকা জব্দ করা হয়। জব্দকৃত জাল ও অন্যান্য উপকরণ স্লুইজ গেটের পাশে আগুনে পুড়িয়ে ফেলা হয় এবং জালের অবকাঠামো স্থানীয় এতিম খানায় জ্বালানি কাঠ হিসেবে দেয়া হয়। জব্দকৃত জাল ও মালামালের মূল্য প্রায় ১ লাখ টাকা।

সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডুর নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক। জব্দকৃত নৌকাটি নিলামে উঠানোর জন্য উপজেলা মৎস্য কর্মকর্তার দায়িত্বে দেয়া হয়। মৎস্য কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক জানান এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, স্থানীয় কিছু অসাধু জেলে দীর্ঘ দিন ধরে তাদের সুবিধামত স্লুইজ গেটটি ব্যবহার করে অবৈধ জাল দিয়ে মাছ ধরে আসছে। তাদের সুবিধামত স্লুইজ গেটের কপাট খোলা ও বন্ধ করায় ফসলের ক্ষেতের পানি নিষ্কাশন এবং প্রবেশে বিঘ্ন সৃষ্টি হওয়ায় ৫/৬ গ্রামের কৃষকরা দুর্ভোগ পোহাচ্ছে। পানি নিষ্কাশন না হওয়ায় এ বছর বাদুরা, মিরুখালী, নাগ্রাভাঙ্গা ও হারজী নলবুনিয়া গ্রামে কয়েক হাজার একর জমির আমন ফসল নষ্ট হয়ে গেছে।