• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
‘প্রতিবন্ধীদের উন্নয়নে সমন্বিতভাবে কাজ করতে হবে’ পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে: রাষ্ট্রপতি সরকার পার্বত্য চট্টগ্রামসহ সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান, প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস মহান বিজয়ের মাস শুরু এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী সারাদেশে রেল যোগাযোগ গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের পিছনে ভিন্ন উদ্দেশ্য আছে- কাদের

মঠবাড়িয়ায় আবারও ১০ ফুট লম্বা ২০ কেজি ওজনের অজগর আটক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

মঠবাড়িয়া প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় ১০ ফুট লম্বা ২০ কেজি ওজনের আবারও একটি অজগর সাপ আটক করা হয়েছে। বুধবার বিকালে উপজেলার সাপলেজা ইউনিয়নের বলেশ্বর নদের তীরবর্তী চরকগাছিয়া গ্রামের একটি গরুর খামার সংলগ্ন মাঠ থেকে গ্রামবাসীরা অজগর সাপটিকে আটক করে। পরে সন্ধ্যায় সাপটিকে বাগেরহাট শরণখোলা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। অগজরটি ১০ফুট লম্বা, ওজন আনুমানিক ২০ কেজি হবে। একই স্থান থেকে গত ১৫ দিনে দুইটি অজগর সাপ উদ্ধার করা হল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার দুপুরের দিকে বলেশ্বর নদের তীরবর্তী চরকগাছিয়া গ্রামে ড. জহিরুল হুদার গরুর খামার সংলগ্ন মাঠে এক শ্রমিক গরুর ঘাস কাটতে গেলে সাপটিকে দেখতে পান। তাৎক্ষণিকভাবে গ্রামবাসীকে খবর দিলে তারা এটি ধরার চেষ্টা করে। একপর্যায়ে সাপটিকে জালদিয়ে আটক করে মাথা চেপে ধরে অন্যরা দড়ি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে বেঁধে একটি গাছের সঙ্গে আটকে রাখে। পরে বাগেরহাট বগী টহলবাড়িয়া শরণখোলা রেঞ্জের বনকর্মকর্তা আলমগীর হোসেনের কাছে হস্তান্তর করা হয়।

গরুর খামার পরিচর্যাকারী জাকির হোসেন বলেন, এখান থেকে সুন্দরবন পাঁচ-সাত কি.মি দূরে থাকায় জোয়ারের পানিতে অথবা বন্যার পানিতে ভেসে অজগরটি লোকালয়ে আসতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, বন্যপ্রাণী নিধন নিষিদ্ধের কারণে সাপটি জব্দ করা হয়েছে। সাপটিকে শরণখোলা রেঞ্জের বগী বনবিভাগের মাধ্যমে সুন্দরবনে অবমুক্ত করা হবে।