• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৭৪

মঠবাড়িয়ায় একই পরিবারের তিন প্রতিবন্ধীকে প্রধানমন্ত্রীর সহায়তা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৩ মে ২০২০  

মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ার একই পরিবারের প্রতিবন্ধী তিন ভাই-বোনকে  হুইল চেয়ার ও খাদ্য সহায়তা প্রদান করা হয়। মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের হোগলপাতি গ্রামের প্রতিবন্ধী জাহাঙ্গীর কাজী (৩৫),আলমগীর কাজী (৩০) ও তাদের বোন সাজেনুর আক্তার (২৫) এর জন্য তিনটি হইল চেয়ার ও খাদ্য সহায়তা বাড়িতে পৌছে দেন। প্রতিবন্ধী তিনজনই উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের হোগলপাতি গ্রামের মৃত: আব্দুল মালেক কাজি ও মৃত: মাজেদা বেগম দম্পতির সন্তান।

এ প্রতিবন্ধী তিন ভাইবোনের দুঃসহ জীবনের খবর গত কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক দুর্গত পরিবারের তিন প্রতিবন্ধীর তিনটি হইল চেয়ার ও খাদ্য সহায়তা নিয়ে বাড়িতে হাজির হন।

স্থানীয় নারী ইউপি সদস্য বেগম খালেদা কবির বলেন, জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী তিন ভাই বোন। হুইল চেয়ার না থাকায় তিন ভাইবোন মাটিতে গড়িয়ে চলেন। এ তিন শারীরিক প্রতিবন্ধীর দিনমজুর বাবা তিনবছর আগে ও আর মা সাতবছর আগে অসুখে ভুগে মারা যায়। একটি অসহায় পরিবারের দুই ভাই এক বোনের দুঃসহ জীবন। অভাবের সঙ্গে লড়ে যাওয়া তিন ভাই বোন বর্তমান করোনা সংকটে চরম দুর্দশাগ্রস্থ হয়ে পড়েন।

এ বিষয়ে মঠবাড়িযা উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক বলেন, পরিবারটির তিন সদস্য ভীষণ অসহায়। তাদের হুইল চেয়ার না থাকায় অনেক কষ্ট হচ্ছিল । তিনজনকেই হুইল চেয়ার ও খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। পরিবারটির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর গৃহায়ণ প্রকল্প হতে একটি ঘর তুলে দেওয়ার বিষয়ে উদ্যোগ নেয়া হবে।

এ সময়  উপস্থিত ছিলেন. উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপন বিশ্বাস, উপজেলা বুদ্ধি প্রতিবন্ধী কর্মকর্তা মো. ফিরোজ আলম, নারী ইউপি সদস্য বেগম খালেদা কবির, স্থানীয় কবির হোসেন, গ্রাম পুলিশ সদস্য হাচেন আলী প্রমূখ।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর