শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

পিরোজপুর সংবাদ
৬২

মঠবাড়িয়ায় টাকা ছাড়াই মিলছে পুলিশের সেবা

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  


পিরোজপুরের মঠবাড়িয়ায় এখন থেকে থানায় টাকা ছাড়াই মিলবে পুলিশের সেবা। থনার প্রধান ফটকে মঙ্গলবার দুপুরে  জিডি,অভিযোগ,পুলিশ ক্লিয়ারেন্স,পাসপোর্ট ভিআর,চাকুরীর ভিআরসহ যে কোন পুলিশি সেবা গ্রহন করতে টাকা লাগেনা এমন লেখা সম্বলিত ব্যাণার সাটিয়ে দেওয়া হয়েছে। পুলিশের এমন পদক্ষেপে আইনগত সেবা নিতে আসা সাধারণ মানুষের কাছে ইতোমধ্যেই বেশ প্রশংসা কুড়িয়েছে। বর্তমান সরকারের সময়ে এমনটিই আশা করছিলেন জনসাধারণ পুলিশের নিকট। 

এদিকে সেবা নিতে আসা জনসাধারণ জানান, অভিযোগ নিয়ে থানায় গেলে মনোযোগ সহকারে ভুক্তভোগীদের কথা শুনে অভিযোগ লিখে নিয়ে আসতে বলেন। থানার ডিউটিরত অফিসাররা তা গ্রহন করে আইনগত ব্যবস্থা নিচ্ছেন। সেবা নিতে কোন টাকা লাগছেনা।

এছাড়া কিশোরগ্যাং প্রতিরোধ অভিযান অব্যাহত রয়েছে। এখন আর সন্ধার পরে শিক্ষার্থীদের ঘরের  বাহিরে দেখা মেলেনা। এ বিষয় জন সচেনতা মূলক পুলিশের উদ্যোগে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চলছে ইভটেজিং, মাদক, বাল্যবিয়ে, মোবাইলের অপব্যাবহার রোধ ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা। 
আর এমন সব পরিবর্তন সম্ভব হচ্ছে সম্প্রতি পিরোজপুর জেলায় যোগদানকৃত পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান এর বলিষ্ঠ ভুমিকার কারণে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবদুল্লাহ জানান, কোন রকম টাকা পয়সা দিতে হচ্ছে না সেবা নিতে আসা ভূক্তভোগীদের। এছাড়াও থানা দালাল মুক্ত ঘোষণা করা হবে।  


 

এই বিভাগের আরো খবর